ভারতের বিপক্ষে ইতিহাস রচনায় বাংলাদেশের লক্ষ্য ২২৯ রান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৩ পিএম, ১৯ জুলাই ২০২৩
ভারতের বিপক্ষে ইতিহাস রচনায় বাংলাদেশের লক্ষ্য ২২৯ রান

ভারতীয় নারী ক্রিকেট দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের ইতিহাস গড়তে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২২৯ রান। মিরপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ২২৮ রানের সংগ্রহ গড়েছে ভারত। দলের পক্ষে ব্যাট হাতে জেমাইমা রদ্রিগেজ এবং অধিনায়ক হারমানপ্রিত কৌর ফিফটি করেছেন।

বুধবার (১৯ জুলাই) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২২৮ রানের সংগ্রহ গড়ে সফররত ভারতীয় নারী ক্রিকেট দল।

বাংলাদেশি বোলারদের বিপরীতে ব্যাট হাতে ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ ফিফটি করার ছাড়াও এ ফরম্যাটে সর্বোচ্চ রানের ইনিংস খেলেন জেমাইমা রদ্রিগেজ। সাজঘরে ফেরার আগে ব্যাট হাতে ৮৬ রান করেন তিনি। ৭৮ বলের তার এ ইনিংসে ৯টি চারের মার ছিল।

এছাড়া ভারতের অধিনায়ক হারমানপ্রিত কৌর করেন ৫২ রান। ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রিত কৌরের ওয়ানডে ফরম্যাটে এটি ১৮তম ফিফটি।

জেমাইমা রদ্রিগেজ এবং হারমানপ্রিত কৌর জোগা ফিফটিতেই মূলত বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় ভারত। ফলে ৪ উইকেটকে ১১৯ রান পায় ভারত। এরপর বাকি ২৯ রানের মধ্যে বাকি ৪ উইকেট হারায় ভারত।

বাংলাদেশের পক্ষে বল হাতে সুলতানা খাতুন এবং নাহিদা আক্তার ২টি করে উইকেট শিকার করেন। এছাড়া প্রথম ম্যাচে সেরা ক্রিকেটার মারুফা আক্তার ও রাবেয়া খান একটি করে উইকেট নেন।



শেয়ার করুন :