‘টি-টেন বদলে দেবে জিম্বাবুয়ের ক্রিকেট’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২৬ জুলাই ২০২৩
‘টি-টেন বদলে দেবে জিম্বাবুয়ের ক্রিকেট’

ভারতীয় ক্রিকেটের অন্যতম কিংবদন্তি ইরফান পাঠান চলমান জিম সাইবার সিটি জিম-আফ্রো টি-টেনে দর্শকদের আনন্দ দিয়ে যাচ্ছেন। হারারে হ্যারিকেন্সের হয়ে এই পেস অলরাউন্ডার খেলছেন বিশ্বকাপজয়ী ইংল্যান্ড অধিনায়ক ইওইন মরগ্যানের নেতৃত্বে। মাঠে নেমে রেখেছেন জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা।

বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা ইরফানের সাদা বলে রয়েছে দারুণ অভিজ্ঞতা। জিম-আফ্রো টি টেন নিয়ে কথা বলতে গিয়ে এই অলরাউন্ডার জানিয়েছেন জিম্বাবুয়ে ক্রিকেটের সেরা কিছু হতে যাচ্ছে এই টুর্নামেন্টের মাধ্যমে।

তিনি বলেন, ‘জিম আফ্রো টি-টেন জিম্বাবুয়ে ক্রিকেটের জন্য খুবই ভালো। দর্শকদের উত্তেজনা দেখে জিম্বাবুয়েতে আসতে আমি ভালোবাসি। জিম্বাবুয়ে আসা এবং খেলার জন্য আমার প্রিয় জায়গাগুলির মধ্যে একটি। কারণ এখানে ভারতের হয়ে খেলার কিছু স্মৃতি আছে। যখন দেখি চারপাশের মানুষের আনন্দ, আমার খুব ভালো লাগে কারণ আপনি এই স্টেডিয়ামের যেখানেই যান, দেখবেন মানুষ আনন্দ করছে।’

শুধু তাই নয়, ১০ ওভারের এই টুর্নামেন্ট জিম্বাবুয়ের ক্রিকেটকে বদলে দেবে বলে বিশ্বাস করেন ইরফান। ‘এমন দুর্দান্ত ম্যাচ, জিম আফ্রো টি-টেনের মতো একটি টুর্নামেন্ট জিম্বাবুয়ে ক্রিকেটকে সামনে এগিয়ে নিতে সাহায্য করবে। কারণ প্রতিটি দলে নির্দিষ্ট সংখ্যক জিম্বাবুয়ের খেলোয়াড়, তরুণ খেলোয়াড়দের খেলতে হবে। এটি অবশেষে জিম্বাবুয়ের ক্রিকেটকে সাহায্য করবে। জিম্বাবুয়ে ক্রিকেট অবশ্যই এই টুর্নামেন্টের দারুণ সুফল পাবে।’

গ্লোবাল টি-টেন স্পোর্টস ও জিম্বাবুয়ে ক্রিকেটের উদ্যোগে টুর্নামেন্টের প্রথম আসর মাঠে গড়ায় ২০ জুলাই। ২৯ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল। পাঁচটি দলের অংশগ্রহণে হচ্ছে এই টুর্নামেন্টটি। বাংলাদেশের মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদও খেলছেন জমজমাট এই টুর্নামেন্টটি।



শেয়ার করুন :