এশিয়া কাপের দলে থাকবে ২২ ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ৩০ জুলাই ২০২৩
এশিয়া কাপের দলে থাকবে ২২ ক্রিকেটার

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (৩১ জুলাই) থেকে শুরু হবে ক্রিকেটারদের ফিটনেস ক্যাম্প। এ ক্যাম্পে ৩২ জন ক্রিকেটার অংশ নেবেন। তাদের মধ্য থেকে ২১/২২ জনকে নিয়ে এশিয়া কাপের দল দেওয়া হবে।

রোববার (৩০ জুলাই) টাইগারদের প্রধান নির্বাচন মিনহজুল আবেদীন নান্নু এমন তথ্য জানিয়েছেন। এ সময় বাকি দুই নির্বাচন হাবিবুল বাশার সুমন এবং আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

মিনহজুল আবেদীন নান্নু বলেন, ‍“আগামীকাল (সোমবার) থেকে ফিটনসে ক্যাম্প শুরু হচ্ছে। এরপর ৩ তারিখে (৩ আগস্ট) ইয়ো ইয়ো টেস্ট আছে। আমরা দেখতে চাচ্ছি সব প্লেয়ারের ফিটনেস লেভেলটা কোন জায়গায় রয়েছে, এটার একটা স্ট্যান্ডার্ট দেখা হবে।”

তিনি বলেন, “অলমোস্ট আমরা ৩২ জন প্লেয়ার রেডি কেরেছি, ওরা ইয়ো ইয়ো টেস্ট দেবে। তারপর স্কিল ট্রেনিং শুরু হবে ৮ (আগস্ট) তারিখ থেকে। এর আগে আমরা ২১/২২ জনের একটা স্কোয়াড দিচ্ছি ৫/৬ তারিখে (আগস্ট)। ওরাই এশিয়া কাপের ট্যুর করবে।”

পিঠের ইনজুরি নিয়ে বিশেষজ্ঞ পরামর্শ নিতে ইংল্যান্ডে রয়েছেন তামিম ইকবাল। সেখানে পিঠের ব্যথার কারণ ধরা পড়েছে। তবে চিকিৎসা শুরু হওয়ার আগে পর্যবেবেক্ষণে রয়েছেন তিনি।

তামিম ইকবালকে নিয়ে প্রধান নির্বাচন বলেন, “মেডিক্যাল থেকে আমরা এখনো কোন আপডেট পাইনি, এখনো চিকিৎসাধীন আছে। স্কোয়াড রেডি করা আগে আশা করছি একটা রিপোর্ট পাব। একই সাথে আমরা আশা করি এর আগে সুস্থ হিসেবেই পাব।”

শ্রীলঙ্কায় ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ ‘এ’ দল নিয়ে নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, “আমাদের সব সময় ভবিষ্যৎ চিন্তা করেই দল করি। সিনিয়র-জুনিয়র মিলেই দল করা হয়। আমার মনে হয় যে, জুনিয়র বেশ কয়েকজন ভালো পারফর্ম করে যাচ্ছে, যারা এখনো জাতীয় দলে সুযোগ পায়নি। কিছু প্লেয়ার রয়েছে যাদের নিয়ে ভবিষ্যতে কাজ করা যাবে বলে আশা করি।”


শেয়ার করুন :