এশিয়া কাপেও খেলতে পারবেন না তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৯ পিএম, ০৩ আগস্ট ২০২৩
এশিয়া কাপেও খেলতে পারবেন না তামিম

অধিনায়কত্ব ছাড়াও পর আরও একটি দুঃসংবাদ দিলো তামিম ইকবাল। আসন্ন এশিয়া কাপেও তাকে পাওয়া যাবে না। লন্ডনে ডাক্তার দেখিয়ে ইনজেকশন নিলেও পুরোপুরি সুস্থ নন বাঁহাতি এ ওপেনার। ফলে এশিয়া কাপেও তার খেলা হচ্ছে না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “আপনারা সবাই জানেন যে, তামিমের একটা ইনজুরির ইস্যু আছে। তার এল৪, এল৫ যেটা নিয়ে অনেকদিন ধরেই সে ভুগতেছে। সর্বশেষ লন্ডনে ডাক্তারের চিকিৎসা নিয়েছে। ডাক্তার প্রাথমিকভাবে তাকে দুই সপ্তাহের বিশ্রাম দিয়েছে। এরপর তাকে আস্তে আস্তে ইনটেনসিটি বাড়াতে হবে, যেটি করতে করতে এশিয়া কাপ চলে আসবে।”

“সে জন্য তামিমের পক্ষে এশিয়া কাপে খেলাটা সম্ভব হচ্ছে না। তবে আমরা আসা করি, নিউজিল্যান্ড সিরিজের আগে ফিট হয়ে ফিরে আসবে এবং বিশ্বকাপেও আমরা তাকে পাব।” যোগ করেন জালাল ইউনুস।

এর আগে তামিম ইকবাল বলেন, “আমরা অনেক ডিসকাশন করেছি, আমার কী সমস্যা ছিল, কী হবে সামনে সব কিছু নিয়ে। আমি একটা জিনিস সিদ্ধান্ত নিয়েছি, যে আমি বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব কন্টিনিউ করছি না।”

অবসর ভেঙে ক্রিকেটে ফিরে আসলে অধিনায়কত্ব থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কারণও ব্যাখ্যা করেছেন তামিম ইকবাল।

তিনি বলেন, “আমার ইনজুরি একটা গুরুত্বপূর্ণ ইস্যু, আমি ইনজেকশন দিয়ে এসেছি। আমি আমার সমস্যাগুলো উনাদের কাছে বলেছি, আমার মনে হয় যে, আমার কাছে টিস ফাস্ট, টিমের কথা চিন্তা করে অধিনায়কত্ব থেকে আমার সরে যাওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।”


শেয়ার করুন :