বিশ্বকাপে এবার ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ সূচি পরিবর্তনের অনুরোধ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫২ পিএম, ০৬ আগস্ট ২০২৩
বিশ্বকাপে এবার ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ সূচি পরিবর্তনের অনুরোধ

ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানেড বিশ্বকাপে ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচের দিন হিন্দু ধর্মালাম্বীদের ধর্মীয় উৎসব ‘নবরাত্রি’ শুরু হওয়ায় সূচি পরিবর্তনের আবেদন দেওয়া হয়েছে। এবার নতুন করে ইংল্যান্ড-পাকিস্তানের ম্যাচের সূচিও পরিবর্তনের অনুরোধ করা হলো। ওই ম্যাচের দিন সনাতন ধর্মাবলাম্বীদের কালী পূজা রয়েছে।

সনাতন ধর্মাবলাম্বীদের কালী পূজার কারণে ওয়ানডে বিশ্বকাপে ১২ নভেম্বর ইংল্যান্ড-পাকিস্তানের ম্যাচের সূচি পরিবর্তনের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) অনুরোধ করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

ঘোষিত সূচি অনুযায়ী আগামী ১২ নভেম্বর কলকাতা ইডেন গার্ডেন্সে ওয়ানডে বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড-পাকিস্তানের। একই দিন সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব কালী পূজা। একই দিন বিশ্বকাপের ম্যাচ ও কালী পূজা হওয়ায় আইনশৃঙ্খলা রক্ষা ব্যাহত হতে পারে বলে মনে করছে স্থানীয় পুলিশ।

ম্যাচটি একদিন এগিয়ে ১১ নভেম্বর ম্যাচটি নির্ধারণেনের জন্য বিসিসিআইকে প্রস্তাব করেছে সিএবি। ইএসপিএনক্রিকইনফোর এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

বলা হয়েছে , বৃহস্পতিবার সিটি পুলিশ কর্তৃপক্ষের সাথে বৈঠক হয় সিএবি কর্মকর্তাদের। কালী পূজার দিন আইন-শৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে তারা। এ জন্য তারিখ পরিবর্তনের জন্য বিসিসিআই সচিব জয় শাহকে চিঠি দিয়ে অনুরোধ করেছে তারা।

এই নিয়ে দ্বিতীয়বারের মত বিশ্বকাপের ম্যাচ পরিবর্তনের অনুরোধ করলো স্থানীয় আইনশূঙ্খলাবাহিনী। ঘোষিত সূচিতে ১৫ অক্টোবর অনুষ্ঠিত ভারত-পাকিস্তান ম্যাচ। ওই দিন হিন্দু ধর্মালাম্বীদের ধর্মীয় উৎসব ‘নবরাত্রি’ শুরু হবে।

এ জন্য একদিন এগিয়ে ১৪ অক্টোবর বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচটি আয়োজনের সম্ভাবনা রয়েছে। সূচি পরিবর্তনের বিষয়ে এখনও ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বা বিসিসিআই আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

গত ২৭ জুন বিশ্বকাপের সূচি ঘোষণা করে আইসিসি ও আয়োজক বিসিসিআই। ৫ অক্টোবর আহমেদাবাদে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্স-আপ নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ।



শেয়ার করুন :