এশিয়া কাপের পাকিস্তান পর্বের টিকিট বিক্রি শুরু ১২ আগস্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১১ আগস্ট ২০২৩
এশিয়া কাপের পাকিস্তান পর্বের টিকিট বিক্রি শুরু ১২ আগস্ট

পাকিস্তান পর্বের ম্যাচ দিয়ে ১২ আগস্ট থেকে এশিয়া কাপের টিকিট বিক্রি শুরু হবে। ১৫ বছর পর পাকিস্তানের মাটিতে হবে এশিয়া কাপ। এ জন্য টিকিটের মূল্য কমিয়ে নির্ধারণ করা হয়েছে।

প্রথম ধাপে মুলতান ক্রিকেট স্টেডিয়াম ও লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের ভিআইপি এবং প্রিমিয়াম টিকিটের দাম প্রকাশ করা হবে। ৭৬তম স্বাধীনতা দিবসে প্রথম শ্রেণি ও সাধারন টিকিটের দাম ঘোষণা করা হবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অফিসিয়াল সামাজিক মিডিয়া চ্যানেলের মাধ্যমে টিকিটের বিস্তারিত জানানো হবে।

এশিয়া কাপের টিকিট পাওয়া যাবে এই ওয়েবসাইটে। পাকিস্তান ছাড়াও শ্রীলঙ্কার মাটিতে যৌথভাবে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। তবে এখনও শ্রীলঙ্কা পর্বের টিকিট বিক্রির দিনক্ষণ ঠিক করেনি আয়োজকরা।

এাবরের এশিয়া কাপের মূল আয়োজক ছিল পাকিস্তান। রাজনৈতিক কারণে পাকিস্তান সফরে রাজি নয় ভারত। এ জন্য পাকিস্তানের প্রস্তাবিত ‘হাইব্রিড মডেলে’ শ্রীলঙ্কার সাথে যৌথভাবে এশিয়া কাপ আয়োজন করছে পাকরা।

মুলতানে পাকিস্তান-নেপাল ম্যাচ দিয়ে ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। টুর্নামেন্টে মোট ১৩টি ম্যাচ হবে। এর মধ্যে পাকিস্তানের মাটিতে ৪টি ও শ্রীলঙ্কার মাটিতে ৯টি ম্যাচ হবে। গ্রুপ পর্বে ৬টি ম্যাচের মধ্যে ৩টি ও সুপার ফোরের ১টি ম্যাচ আয়োজন করবে পাকিস্তান।

পাকিস্তানের দুই ভেন্যু মুলতান ও লাহোর এবং শ্রীলঙ্কার দুই ভেন্যু ক্যান্ডি ও কলম্বোতে সবগুলো খেলা অনুষ্ঠিত হবে। ১৭ সেপ্টেম্বর কলম্বোতে অনুষ্ঠিত হবে ফাইনাল।

গ্রুপ ‘এ’ তে পাকিস্তানের সাথে আছে ভারত ও নেপাল। গ্রুপ ‘বি’ তে রয়েছে বাংলাদেশ, আফগানিস্তান ও বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করবে। সুপার ফোরের শীর্ষ দু’টি দল ফাইনাল খেলবে।

৩১ আগস্ট ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করবে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে ৩ সেপ্টেম্বর লাহোরে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।



শেয়ার করুন :