‘হিথ স্ট্রিক মারা যাননি, মৃত্যু সংবাদ গুজব’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০০ পিএম, ২৩ আগস্ট ২০২৩
‘হিথ স্ট্রিক মারা যাননি, মৃত্যু সংবাদ গুজব’

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে ক্যান্সার আক্রান্ত জিম্বাবুয়ের কিংবদন্তী ক্রিকেটার হিথ স্ট্রিক মারা গেছেন। তবে সংবাদ নয়। জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেটের সাবেক কোচ হিথ স্ট্রিক এখনো বেঁচে আছেন।

বুধবার (২৩ আগস্ট) সকালে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে যে, মঙ্গলবার (২২ আগস্ট) ৪৯ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ক্যান্সার আক্রান্ত জিম্বাবুয়ের কিংবদন্তী ক্রিকেটার হিথ স্ট্রিক। স্ট্রিকের সাবেক সতীর্থ হেনরি ওলোঙ্গাও সেই মৃত্যুর সংবাদ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন। তবে পরে জানতে পারেন স্ট্রিক বেঁচে রয়েছে।

বেঁচে থাকার সংবাদ পাওয়া মাত্রই হেনরি ওলোঙ্গা স্যোশাল মিডিয়ায় ভুল সংশোধন করেন এবং জানিয়ে দেন স্ট্রিক বেঁচে রয়েছে। টুইট বার্তায় হেনরি ওলোঙ্গা বলেন, ‍“আমি এ বিষয়টি নিশ্চিত হয়েছি যে, হিথ স্ট্রিকের মৃত্যুর খবরটা গুজব ছাড়া আর কিছু নয়। স্ট্রিক এখন বহাল তবিয়তে রয়েছেন। ওর থেকেই আমি শুনলাম। থার্ড আম্পায়ার ওকে আবারও ফেরত পাঠিয়ে দিয়েছেন। বন্ধুরা, উনি বেঁচে আছেন।”

মূলত এই স্ট্যাটাসের আগে হেনরি ওলোঙ্গারই মৃত্যু সংবাদ জানিয়েছিলেন। ৮ ঘণ্টা আগে দেওয়া আরেক টুইট বার্তায় তিনি লিখেছিলেন, “দুঃখের খবর। জানতে পারলাম যে হিথ স্ট্রিক পরলোকে গমন করেছেন।”

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকেও ট্যাগ করে তিনি আরও লিখেছিলেন, “ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। তোমার সঙ্গে খেলতে পেরে আমি খুব গর্বিত। আমার বোলিং স্পেল যখন শেষ হবে, জীবনের ওপারে হয়তো তোমার সঙ্গে আবারও দেখা হবে।”

হেনরি ওলোঙ্গার এ স্ট্যাটাসের সূত্র ধরেই ক্রিকেট বিশ্বে ছড়িয়ে পড়ে হিথ স্ট্রিক মারা গেছেন। যা মূলত একটি ভুল তথ্য ছিল।

এদিকে, চলতি বছরের মে মাসে হিথ স্ট্রিক লিভার ও কোলন ক্যান্সারে আক্রান্ত হওয়ার বিষয়টি জানতে পারেন। এরপর থেকে দক্ষিণ আফ্রিকায় হিথ স্ট্রিকের চিকিৎসা চলছে।

২০১৪ থেকে ২০১৬ সাল, দুই বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচের দায়িত্বে ছিলেন স্ট্রিক। তার সময়ে চোখে বাংলাদেশের পেস ডিপার্টমেন্টের পড়ার মতো উন্নতি হয়েছিল।



শেয়ার করুন :