বাংলাদেশ সফরে দল দিলো পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১২ অক্টোবর ২০২৩
বাংলাদেশ সফরে দল দিলো পাকিস্তান

ছেলেদের বিশ্বকাপ চলাকালেই বাংলাদেশ নারী দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান নারী দল। তিন ম্যাচের সেই সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৫ সদস্যের দলের সাথে তিনজনকে রিজার্ভ হিসেবে রাখা হয়েছে।

বাংলাদেশের বিপক্ষে ঘোষিত দলে ফিরেছেন অভিজ্ঞ ক্রিকেটার ইরাম জাভেদ। প্রায় এক বছর পর জাতীয় দলে ফিরছেন তিনি। সর্বশেষ ২০২২ সালে কমনওয়েলথ গেমসে জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন এই পাকিস্তানি নারী ক্রিকেটার।

এছাড়া দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে খেলা ফাতিমা সানা, শাওয়াল জুলফিকার এবং সায়দা আরুব বাংলাদেশ সফরে দলের সাথে নেই।

দল নিয়ে পাকিস্তান নারী ক্রিকেটের প্রধান নির্বাচক সেলিম জাফর বলেছেন, ‍“বাংলাদেশ সফরে ব্যাট এবং বলর মধ্যে ভারসাম্য বজায় রেখেই নির্বাচক কমিটি দল দিয়েছে। আমরা বিশ্বাস করি, ঘোষিত স্কোয়াড বাংলাদেশের চ্যালেঞ্জ মোকাবেলায় সুসজ্জিত।”

শাওয়াল জুলফিকারকে বাদ এবং অভিজ্ঞ ইরাম জাভেদ নেওয়ার বিষয়ে তিনি বলেন, “আন্তর্জাতিক পর্যায়ে আবার প্রতিনিধিত্ব করার আগে তার আরও গ্রুমিং প্রয়োজন। অভিজ্ঞ ইরাম জাভেদকে দলে ডেকেছেন নির্বাচক কমিটির সদস্যরা। বাংলাদেশের কন্ডিশনে ইরামের উপস্থিতি নিঃসন্দেহে আমাদের ব্যাটিং অর্ডারকে শক্তিশালী করবে।”

ইনজুরিতে আক্রান্ত ফাতিমাকে নিয়েও কথা বলেছেন তিনি। বলেন, “ফাতিমা সানা পুনরুদ্ধারের পথে রয়েছে এবং আমরা তাকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন অ্যাওয়ে সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত করতে সময় দিতে প্রতিশ্রুতিবদ্ধ।”

চলতি অক্টোবরের ২০ তারিখে ঢাকায় পৌঁছােনোর কথা রয়েছে পাকিস্তান নারী ক্রিকেট দলের। সফরে নিগার সুলতানা জ্যোতিদের বিপক্ষে তিন ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তানের মেয়েরা। যেখানে তিন ওয়ানডে সিরিজটি আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ।

এদিকে, পাকিস্তানি নারীদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য এখনো ভেন্যু ঠিক করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ধারণা করা হচ্ছে দুই এক দিনের মধ্যেই সেটি জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ নারী দলের চাওয়া ছিল মিরপুরে খেলার। এর আগে ভারতীয় নারী দলের বিপক্ষে মিরপুরে খেলেছে বাংলাদেশ নারী দল। যেখানে সাফল্যের দেখাও পেয়েছিল নিগার সুলতানারা।

সেই ধারাবাহিকতায় দুটি সিরিজের মধ্যে অন্তত একটি সিরিজ মিরপুরে অনুষ্ঠিত হতে পারে। বিসিবি থেকেও এমনটা আভাস পাওয়া গেছে। এছাড়া ছেলেদের খেলা না থাকায় মাঠের ব্যস্ততা নেই। যদি এনসিএল এর খেলা শুরু হয়েছে।

পাকিস্তান নারী দল
নিদা দার (অধিনায়ক), আলিয়া রিয়াজ, বিসমাহ মারুফ, ডায়ানা বেগ, ঘুলাম ফাতিমা, ইরাম জাভেদ, মুনিবা আলী (উইকেটরক্ষক), নাজিহা আলভি (উইকেটরক্ষক), নাসরা সুন্ধু, নাটালিয়া পারভাইজ, সাদাফ শামাস, সাদিয়া ইকবাল, সিদরা আমিন, উম্মে হানি এবং ওয়াহিদা আক্তার।

নন-ট্রাভেলিং রিজার্ভ
আম্বার কায়নাত, ওমাইমা সোহেল এবং সিদরা নেওয়াজ।



শেয়ার করুন :