ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ২৯ নভেম্বর ২০২৩
ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা

আইসিসির সদস্যপদ স্থগিত হলেও আন্তর্জাতিক ম্যাচ খেলতে ছাড় পেয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। সেই সুযোগে ২০২৪ সালের ক্রিকেট প্ল্যান চূড়ান্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড (এসএলসি)। যেখানে ২০২৪ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে আসবে লঙ্কানরা।

বুধবার (২৯ নভেম্বর) ২০২৪ সালের ফিউটার ট্যুরস প্রোগ্রাম (এফটিপি) প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

২০২৪ সালের জানুয়ারিতে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু করবে নতুন এফটিপি। তার পর পরই নিজেদের মাঠে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে তারা।

ঘরের মাঠে দুই দেশকে অতিথেয়তা দেওয়া শেষেই বাংলাদেশ সফর করবে লঙ্কান ক্রিকেট দল। সফরে দুটি টেস্ট ও তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে। অর্থাৎ, বাংলাদেশ সফর দিয়ে নতুন বছরের অ্যাওয়ে সিরিজ শুরু করবে শ্রীলঙ্কা।

এছাড়া জুন-জুলাইয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে মেন্ডিস-সামারাবিক্রমারা। সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফরে
২ টি টেস্ট খেলবে নিউজিল্যান্ড। আর অক্টোবরে দ্বীপরাষ্ট্রে গিয়ে খেলবে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ওয়েস্ট ইন্ডিজ।

বছরের শেষ দিকে নভেম্বর-ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকায় ২ টি টেস্ট খেলার পর ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ডে গিয়ে ৩ ম্যাচ করে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্ক। এ সিরিজ দিয়েই ২০২৪ সালে ক্রিকেট শেষ করবে তারা।

উল্লেখ, সরকারি হস্তক্ষেপের কারণে গত ১০ নভেম্বর শ্রীলঙ্কা ক্রিকেটের সদস্যপদ স্থগিত করে আইসিসি। এরপর যুবাদের আগামী বিশ্বকাপ আয়োজনের সুযোগও হারিয়েছে তারা। তবে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের খেলা চালিয়ে যেতে পারবে লঙ্কানরা।


শেয়ার করুন :