নেপালি ক্রিকেটারদের বেতন কত?

সাইফুল ইসলাম সানী সাইফুল ইসলাম সানী প্রকাশিত: ০৩:০১ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯
নেপালি ক্রিকেটারদের বেতন কত?

ফাইল ছবি

ক্রিকেট ফ্যানদের কম বেশি আগ্রহ থাকে ক্রিকেটারদের বেতনের দিকে। এবার জানা গেলো নেপালের ক্রিকেটাদের বেতন। মূলত আইসিসির অনুদান থেকে নেপালের ক্রিকেটারদের বেতন দেওয়া হয়।

২০১৬ সালে বিতর্কিত নির্বাচন ও নেপালের ন্যাশনাল স্পোর্টস কাউন্সিলের (এনএসসি) আর্থিক অনিয়মের অভিযোগে গত দুই বছরের অর্থ নেপালকে দেয়নি আইসিসি। অবশেষে আইসিসি গত দুই বছরের অর্থ পাঠিয়েছে। সেখান থেকে দেওয়া হবে ক্রিকেটারদের বেতন।

গত দুই বছরের জন্য আইসিসি ১০.২৭৮ মিলিয়ন রুপি পাঠিয়েছে নেপালে। এই অর্থ থেকেও মূলত নেপালের ক্রিকেটারদের বেতন দেওয়া হবে। তবে ক্রিকেটে নতুন আসা এই দেশটির ক্রিকেটাদের বেতন বাংলাদেশের তুলনায় একেবারেই কম। যেখানে চুক্তিবদ্ধ বাংলাদেশের ক্রিকেটাররা সব্বোর্চ ৪ লক্ষ টাকার উপরে পান। সেখানে নেপালে ক্রিকেটাররা সব্বোর্চ ৩৫ হাজার রুপি পান। যা বাংলাদেশী মুদ্রায় ২৫ হাজার ৭শ ৮২ টাকা।

নেপালের জনপ্রিয় পত্রিকা কানমাণ্ডু পোস্ট জানায়, নানা অনিয়মের কারণে নেপালের ক্রিকেটাররা গত দুই বছর ধরে আইসিসির পাওয়া বেতন থেকে বঞ্চিত ছিলেন। সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুর্দান্ত খেলার কারণে দেশটিতে ক্রিকেটের উন্নতি হচ্ছে এবং আইসিসিও নেপাল কে গুরুত্ব দিচ্ছে।

nepal

ক্রিকেট এসোসিয়েশন অফ নেপালের (কেএএন) সূত্রে জানা গেছে, তিন ক্যাটাগরিতে দেশটির ২১ জন ক্রিকেটার বেতন পাবেন। তিন ক্যাটাগরির মধ্যে ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন দলটির অধিনায়ক পরস খাদকা, সহ-অধিনায়ক জ্ঞানেন্দ্র মাল্লা, শরৎ ভাস্কর, বসন্ত রেগমি, সোমপাল কামি, সান্দিপ লামিচানে, ওদিপেন্দ্র সিং। এই ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটাররা প্রতি মাসে নেপালি ৩৫ হাজার রুপি পাবেন। যা বাংলাদেশী মুদ্রায় ২৫ হাজার ৭শ ৮২ টাকা।

‘বি’ ক্যাটাগরিতে আরিফ শেখ, কারন কেসি, লালিত সিং ভান্ধারি, অনিল কুমার সাহা, রোহিত কুমার পাওদেল, লালিত নারায়ন রাজবংশি ও শক্তি গাওচাঁন পাবেন প্রতি মাসে নেপালী ২৫ হাজার রুপি । যা বাংলাদেশী মুদ্রায় ১৮ হাজার ৪শ ১৬ টাকা।

এছাড়া, সুভাশ খাকুরেল, সাগর পুন, দিলিপ নাথ, সুনিল ধামালা, সুশান শ্রীনাথ, কিশোর মাহাদ্র ও বিনোদ বিহারী রয়েছে ‘সি’ ক্যাটাগরিতে। তারা প্রতি মাসে নেপালী ১৫ হাজার রুপি করে পাবেন। যা বাংলাদেশী মুদ্রায় ১১ হাজার ৪৯ টাকা।


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়ানডের পর টি-২০ সিরিজ জিতে নেপালের রেকর্ড

ওয়ানডের পর টি-২০ সিরিজ জিতে নেপালের রেকর্ড

ফের রেকর্ড গড়লেন নেপালি ব্যাটসম্যান

ফের রেকর্ড গড়লেন নেপালি ব্যাটসম্যান

আরব আমিরাতের কাছে নেপালের হার

আরব আমিরাতের কাছে নেপালের হার

টি-২০ বিশ্বকাপের সূচি ঘোষণা

টি-২০ বিশ্বকাপের সূচি ঘোষণা