হাথুরুর ইচ্ছা, আবারও অধিনায়ক ম্যাথিউজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১২ এএম, ১০ জানুয়ারি ২০১৮
হাথুরুর ইচ্ছা, আবারও অধিনায়ক ম্যাথিউজ

কোচের দায়িত্ব নিয়েই শ্রীলঙ্কা দলে পরিবর্তন আনতে শুরু করেছেন চন্ডিকা হাথুরুসিংহে। তার ইচ্ছাতে আবারও সীমিত ওভারের অধিনায়ক পদে ফিরিয়ে আনা হলো ছয় মাস আগে দায়িত্ব ছাড়া অ্যাঞ্জেলো ম্যাথিউজকে।

মঙ্গলবার কলম্বোতে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নিয়েছেন ম্যাথিউজ। নির্বাচকদের সঙ্গে হাথুরুর ইচ্ছেতেই আবারও অধিনায়ক হতে রাজি হয়েছেন। বলেছেন, আমি যখন দায়িত্ব ছাড়ি, কখনও ভাবিনি আবার নেতৃত্বে আসব। কিন্তু ভারত সফর থেকে দল ফেরার পর বোর্ড প্রেসিডেন্ট আমার সঙ্গে কথা বলেন। হাথু আইয়া (হাথুরুসিংহে) এবং নির্বাচকরাও আবার আমাকে নেতৃত্ব নেয়ার কথা ভাবতে বলেন।

তবে তারা বলার পরই নেতৃত্ব হাতে নেয়ার সিদ্ধান্ত নিয়ে নেননি ম্যাথিউজ। বরং কিছুদিন ভাবার জন্য সময় নিয়েছিলেন, জানিয়ে লঙ্কান দলের পুনঃনির্বাচিত অধিনায়ক বলেন, 'আমি এটা নিয়ে ভাবতে কয়েকদিন সময় নেই। কিছু বিষয় চিন্তা করার পর আমি সম্মতি দিয়েছি। বিশ্বকাপে আমাদের একটা থিতু দল নিয়ে যেতে হবে। গত কয়েক মাসে ইনজুরির কারণে আমাদের দলে কয়েকজন অধিনায়ক ছিল। তারা সবাই ভালো করে দায়িত্ব পালন করেছে, কিন্তু আমরা ফল পাইনি। বিশ্বকাপে আমাদের সুস্থির একটা দল হয়ে যাওয়া উচিত।'

হাথুরুসিংহের সঙ্গে কাজ করতে পারবেন বলে রোমাঞ্চিত ম্যাথিউজ। নতুন কোচের প্রশংসা করে তিনি বলেন, 'আমি হাথু আইয়াকে দীর্ঘদিন ধরে চিনি। আমি জানি তিনি কিভাবে সব কিছু চালান। তিনি এখানে শুধু থাকার জন্য আসেননি। তার সঙ্গে কাজ করা খুব সহজ হবে। ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। যদি প্রয়োজনের সময় কাজে না আসতে পারি, তবে ক্রিকেটে আমি সঠিক কাজটি করছি না।'

পুনঃনির্বাচিত অধিনায়ক ম্যাথিউজের প্রথম চ্যালেঞ্জই হবে বাংলাদেশ সফর। জিম্বাবুয়ে এবং বাংলাদেশের সঙ্গে এই মাসেই একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে লঙ্কানরা। সিরিজের প্রথম ম্যাচ আগামী ১৫ জানুয়ারি।


শেয়ার করুন :


আরও পড়ুন

সবারই স্বপ্ন থাকে : মিঠুন

সবারই স্বপ্ন থাকে : মিঠুন

শ্রীলঙ্কায় কোচের সঙ্গে নির্বাচকের দায়িত্বেও হাথুরু

শ্রীলঙ্কায় কোচের সঙ্গে নির্বাচকের দায়িত্বেও হাথুরু

প্রস্তুতি ম্যাচের নেতৃত্বে শান্ত

প্রস্তুতি ম্যাচের নেতৃত্বে শান্ত

সহজ ডটকমকে ত্রিদেশীয় সিরিজের টিকিট

সহজ ডটকমকে ত্রিদেশীয় সিরিজের টিকিট