সব দলকে শ্রদ্ধা করি, কাউকে ভয় করি না : রোডস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১২ এএম, ২৭ মে ২০১৯
সব দলকে শ্রদ্ধা করি, কাউকে ভয় করি না : রোডস

ছবি : আইসিসি

ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য দ্বাদশ বিশ্বকাপের আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলছে অংশগ্রহণকারী দশ দল। তারই ধারাবাহিকতায় রোববার (২৬ মে) পাকিস্তানের সাথে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ ছিল। তবে বৃষ্টির কারণে সেটি আর মাঠে গড়ায়নি।

পাকিস্তার তাদের প্রথম ম্যাচে আফগানিস্তানের সাথে হার দিয়ে নিজেদের প্রথম প্রস্তুতি সারলেও বাংলাদেশের তার আর হয়নি। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। ম্যাচ ভেস্তে যাওয়ার পর সংবাদ সম্মেলনে কথা বলেছেন টাইগার কোচ স্টিভ রোডস।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। তবে ইংল্যান্ডের মাটিতে পাকিস্তান ও ভারতের বিপক্ষের প্রস্তুতি ম্যাচকে বড় করে দেখা হচ্ছিল। এদিকে প্রথম ম্যাচ খেলতে না পারলেও প্রস্তুতিতে ঘাটতি দেখছেন না টাইগার কোচ।

স্টিভ রোডস বলেন, বিশ্বকাপে সকল প্রতিপক্ষকে শ্রদ্ধার চোখে দেখেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামবে বাংলাদেশ। ড্রেসিংরুমে ছেলেদের খুব আত্মবিশ্বাসীই দেখছি। তবে আমাদের মাথায় আছে আমরা বেশ ভালো কিছু দলের বিপক্ষে খেলবো। আমরা সব প্রতিপক্ষকেই শ্রদ্ধা করি, কিন্তু কাউকে ভয় করি না।

ইংল্যান্ডের কিছু স্থানীয় সংবাদমাধ্যম বাংলাদেশকে ‌‘আন্ডারডগ’ তকমা দিয়েছেন। তবে এতে খারাপ কিছু দেখছেন না টাইগার কোচ। বলেন, আসলে আমরা ভালো খেলতে চাই তাতে আমাদেরকে আন্ডারডগ তকমা লাগালেও সমস্যা নেই। বরং একদিক দিয়ে এটা কল্যাণকর।

আন্ডারডগ তকমা কেন কল্যাণকর তার ব্যাখ্যাও দিয়েছেন তিনি। বলেন, এটার (আন্ডারডগ) কারণ আমরা যদি শক্তিশালী দলগুলোকে হারিয়ে চমক দিতে পারি, তখন সবাই বলবে বাংলাদেশ দারুণ কিছু করছে। তারা (বাংলাদেশ) কীভাবে এমন দুর্দান্ত পারফরম্যান্স করছে, হ্যাঁ, আমি এটাই চাই। অযথা চাপ নিতে চাই না। বরং আমরা চাপটাকে দমন করে আত্মবিশ্বাসের সাথে খেলে চমক দিতে চাই।

পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ ভেস্তে গেলেও আগামী মঙ্গলবার (২৮ মে) দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ হয়ে মাঠে নামবে বিরাট কোহলি ভারত। এছাড়া বিশ্বকাপের মূল পর্বে ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে নতুন রেকর্ড গড়তে চায় বাংলাদেশ

বিশ্বকাপে নতুন রেকর্ড গড়তে চায় বাংলাদেশ

যত রানেই খেলা হোক, চ্যালেঞ্জ নিতে বাংলাদেশ প্রস্তুত : রুবেল

যত রানেই খেলা হোক, চ্যালেঞ্জ নিতে বাংলাদেশ প্রস্তুত : রুবেল

বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে যা বললেন শাস্ত্রী

বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে যা বললেন শাস্ত্রী

টাইগার ভক্তদের মাশরাফির সতর্কবার্তা

টাইগার ভক্তদের মাশরাফির সতর্কবার্তা