ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২৫ অক্টোবর ২০১৯
ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ!

ফাইল ছবি

ভারতীয় ক্রিকেটে বেশ কিছু দিন ধরেই সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত নিয়ে গুঞ্জন চলছে। তবে এবার ভারতীয় দলের প্রধান নির্বাচক স্পষ্ট করেই জানিয়ে দিলেন, ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ।

সাবেক অধিনায়ক ও ওয়ানডে তারকা মহেন্দ সিং ধোনি গত জুলাইয়ে অনুষ্ঠিত বিশ্বকাপের পর থেকে আর ভারতের হয়ে খেলছেন না। যে কারণে অনেকেই ধারণা ৩৮ বছর বয়সী এ ক্রিকেটার খুব শিগগিরই হয়তো অবসর নিতে যাচ্ছেন।

বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের দল ঘোষণাকালে তিনি বলেন, আমরা সামনের দিকে এগোচ্ছি এবং তরুণদের সুযোগ দিচ্ছি।

নভেম্বরের শুরুতে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের জন্য বৃহস্পতিবার ঘোষিত ভারতীয় দলে ধোনিকে রাখা হয়নি এবং এর আগে অতি সম্প্রতি নিজ মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজেও ছিলেন না তিনি।

ধোনির ভবিষ্যত প্রশ্নে এক প্রশ্নের জবাবে প্রাসাদ বলেন, বিশ্বকাপের পর এটা আমাদের পরিস্কার ভাবনা, আমরা কেবলমাত্র পন্থের দিকেই নজর দিচ্ছি। বিশ্বকাপের পর আমি বিষয়টি স্পষ্ট করেছি যে, আমরা সামনের দিকে এগোচ্ছি। আমরা তরুণদের সুযোগ দিচ্ছি এবং দেখছি তারা দলে নিজেদের প্রতিষ্ঠিত করছেন।

২০১১ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অধিনায়ক ধোনি ৯০ ম্যাচে ৪৮৭৬ রান করে ২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন। ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩৫০ ম্যাচে সাড়ে ১০ হাজারের বেশি রানের মালিক ধোনি দীর্ঘ দিন যাবতই ভারতীয় ওয়ানডে দলের প্রধান স্তম্ভ হিসেবে বিবেচিত হয়ে আসছেন।

ক্রিকেটের তিন ফরম্যাটেই ভারতীয়দের নেতৃত্ব দেওয়া ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনিকে দলের লড়াই করার মানসিকতার জন্য কৃতিত্ব দেওয়া হয়ে থাকে। তবে অধিনায়ক বিরাট কোহলি, বোর্ডের নব নির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং প্রাসাদ সকলেই বলেছেন, অবসরের সিদ্ধান্তটা একান্তই ধোনির ‘নিজস্ব সিদ্ধান্ত’।

প্রাসাদ বলেন, সব কিছুই তার নিজস্ব সিদ্ধান্ত। ভবিষ্যতের জন্য আমরা ইতোমধ্যেই একটা রোডম্যাপ তৈরি করেছি এবং সেভাবেই আমরা দল নির্বাচন করছি।


শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলিদের দায়িত্ব নিয়েই যা বললেন সৌরভ গাঙ্গুলি

কোহলিদের দায়িত্ব নিয়েই যা বললেন সৌরভ গাঙ্গুলি

সেনাবাহিনীর ট্রেনিং শেষে এবার বিজ্ঞাপনে ব্যস্ত ধোনি

সেনাবাহিনীর ট্রেনিং শেষে এবার বিজ্ঞাপনে ব্যস্ত ধোনি

ইনজুরির কথা লুকিয়ে বিশ্বকাপ খেলেছেন ধোনি!

ইনজুরির কথা লুকিয়ে বিশ্বকাপ খেলেছেন ধোনি!

ধোনির সমালোচনায় আপত্তি কোহলির

ধোনির সমালোচনায় আপত্তি কোহলির