খাজা চুক্তিতে নেই, বিশ্বাস করতে পারছি না : ক্লার্ক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ০৩ মে ২০২০
খাজা চুক্তিতে নেই, বিশ্বাস করতে পারছি না : ক্লার্ক

ফাইল ছবি

বাঁ-হাতি ব্যাটসম্যান উসমান খাজাসহ ছয় পুরুষ ক্রিকেটারকে বাদ দিয়ে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ২০২০-২১ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যেখানে তাদের পরিবর্তে নতুন ছয়জনকে অর্ন্তভুক্ত করেছে সিএ। তবে খাজাকে বাদ দেয়ায় হতাশ অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক।

ক্লার্ক বলেন, ২০২০-২১ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিতে খাজা নেই, এটি আমি বিশ্বাস করতে পারছি না। সে দারুণ প্রতিভাবান একজন ক্রিকেটার। সে অভিজ্ঞতাসম্পন্ন একজন খেলোয়াড়। অথচ তাকে কেন্দ্রীয় চুক্তিতে রাখা হলো না। এতে আমি হতাশ।

বল বিকৃতির কারণে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার যখন নিষিদ্ধ ছিলেন, তখন দলের হয়ে দারুন লড়াই করেছেন খাজা। দলের অন্যতম যোদ্ধা ছিলেন খাজা, এমনটাই মনে করেন ক্লার্ক।

তিনি বলেন, স্মিথ-ওয়ার্নারকে ছাড়া অস্ট্রেলিয়ার দল খুবই খারাপ অবস্থায় ছিল। সে সময় খাজার মত খেলোয়াড় দলকে সামনে থেকে এগিয়ে নিয়ে গেছেন। বড় কোন সাফল্য এনে দিতে পারেননি তিনি। তারপরও দলের মধ্যে দারুণ ভারসাম্য রেখেছিলেন খাজা।

কেন্দ্রীয় চুক্তিতে না থাকার কারণ হিসেবে গুঞ্জন উঠেছে বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গারের সাথে খাজার সম্পর্ক খারাপ। কিন্তু এই গুঞ্জনের সাথে একমত নন ক্লার্ক।

তিনি বলেন, আমার মনে হয় না, ল্যাঙ্গারের সাথে ব্যক্তিগত কোন ঝামেলা রয়েছে খাজার। কারণ ল্যাঙ্গার বা খাজা এ রকম নন। তারা দু’জনই খুবই শান্ত মেজাজের। খারাপ পরিস্থিতিতে বুঝতে পারে এবং পরিস্থিতি নিয়ে খুব বেশি আলোচনা করে না। তাই যেই গুঞ্জন উঠেছে, তা ভুল।

তবে আবারও অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে খাজা ফিরবেন বলে বিশ্বাস করেন ক্লার্ক। কারণ তার জন্য জাতীয় দলের দরজা বন্ধ হয়ে যায়নি।

ক্লার্ক বলেন, কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেই জাতীয় দলের খেলতে পারবে না, তা কিন্তু নয়। জাতীয় দলের হয়ে নিজের জাত আবারও প্রমান করতে পারবে খাজা। তার মধ্যে যে প্রতিভা, তা সে করতে পারবে।

 [sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সূচি পুনর্নির্ধারণে ইতিবাচক আলোচনায় ইংল্যান্ড-উইন্ডিজ

সূচি পুনর্নির্ধারণে ইতিবাচক আলোচনায় ইংল্যান্ড-উইন্ডিজ

যে দোষ দেওয়া হচ্ছে তা অন্যায় : রুবেল

যে দোষ দেওয়া হচ্ছে তা অন্যায় : রুবেল

সবার জন্যই অনুসরণীয় হতে পারে মুশফিক : তামিম

সবার জন্যই অনুসরণীয় হতে পারে মুশফিক : তামিম

শৈশবের হিরোকে ভুলেননি মুশফিক

শৈশবের হিরোকে ভুলেননি মুশফিক