৫০ শতাংশ বেতন কমালো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৪ এএম, ০১ জুন ২০২০
৫০ শতাংশ বেতন কমালো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ

করোনার প্রাদুর্ভাবে বন্ধ রয়েছে সবধরনের ক্রীড়া ইভেন্ট। খেলাধুলা না থাকায় সবচেয়ে বেশি আর্থিক ক্ষতি গুনতে হচ্ছে নামি-দামি ফুটবল ক্লাবগুলোকে। ক্রিকেটেই বা কম কোথায়? হাতেগোনা ২-৪টা বোর্ড বাদে আর বাকি সবাই নিজেদের সামনে চলা নিয়ে চিন্তিত। তাদের মাঝে অন্যতম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

করোনার কারণে আর্থিক ক্ষতি সামলে উঠতে নিজেদের কর্মীদের বেতন কর্তন করেছে অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। এবার তাদের পথেই হাঁটলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। খেলোয়াড় ও কর্মকর্তাদের ৫০ শতাংশ বেতন কর্তনের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। যা কার্যকর হবে জুলাই থেকে।

বৃহস্পতিবার (২৮ মে) টেলিকনফারেন্সের মাধ্যমে বৈঠক করে বোর্ড কর্তারা। সেখানে সবার সর্বসম্মতিতে নিজেদের আর্থিক ক্ষতি সামনলাতে ও সামনের দিনে যেন বোর্ড চালু রাখা যায় সে তাগিদে খেলোয়াড় ও কর্মী, কোচ, আম্পায়ারদের বেতন কর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়। যেখানে উপস্থিত ছিলেন বোর্ড সভাপতি রিকি স্কেরিট ও প্রধান নির্বাহী জনি গ্রেভসহ অন্যান্যরা। বেতন কর্তন করলেও তাদের ছাঁটাই করতে নারাজ বোর্ড।

বোর্ড সভাপতি রিকি স্কেরিট বলেন, ক্রিকেট আমাদের অঞ্চলের হৃদয়কে অনেক ব্যক্তি, সম্প্রদায় ও অর্থনীতিতে হার মানায়। কর্মী ও খেলোয়াড়দের বেতন কর্তনের সিদ্ধান্তটি নেওয়া কঠিন ছিল। করোনা চললেও আমরা তাদের পুরো বেতন দিয়ে রাখার চেষ্টা করেছি। এখানে খেলোয়াড়, কোচ, কর্মী ও বড় কর্তারাও ৫০ শতাংশ বেতন কর্তনের অন্তর্ভুক্ত থাকবে।

প্রধান নির্বাহী জনি গ্রেভ বলেন, এই মহামারী সবার জন্যই বিরক্তিকর। আমার জীবদ্দশায় সবচেয়ে খারাপ সঙ্কট এটি। আমরা স্বীকার করছি যে বেতন কর্তনে তাদের সমস্যা হবে। মার্চের শুরু থেকে সবাইকে পুরো বেতন দিয়ে রেখেছি, পরের মাস থেকে কর্তনের সিদ্ধান্ত নেওয়া ছাড়া আর কোন উপায় নেই। আমরা আশা করি খুব দ্রুতই আমরা সাধারণ ক্রিয়ায় ফিরতে পারবো।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘খেল রত্ন’ পুরস্কারে মনোনীত রোহিত শর্মা

‘খেল রত্ন’ পুরস্কারে মনোনীত রোহিত শর্মা

সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

ধোনির অসহায় মুখই সেদিন জিততে সহায়তা করেছিল : রায়না

ধোনির অসহায় মুখই সেদিন জিততে সহায়তা করেছিল : রায়না

ক্রিকেটের সব ম্যাচই পাতানো হয় : দাবি ভারতীয় বুকির

ক্রিকেটের সব ম্যাচই পাতানো হয় : দাবি ভারতীয় বুকির