মাঠের অনুশীলনে ফিরলো আফগান-রশিদরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৩ এএম, ০৮ জুন ২০২০
মাঠের অনুশীলনে ফিরলো আফগান-রশিদরা

প্রাণঘাতি করোনাভাইরাসের কারলে মার্চ থেকে গৃহবন্দি থাকার পর অবশেষে মাঠে ফিরলো আফগানিস্তান ক্রিকেট দল। ২২ সদস্যের দল নিয়ে রোববার (৭ জুন) থেকে কাবুল স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছে আফগানরা।

গৃহবন্দি থেকে ফিরে শুরু হওয়া এ ক্যাম্প প্রায় মাসব্যাপী চলবে। ক্যাম্পটি দলীয়ভাবে হলেও শারীরিক সুরক্ষার জন্য আইসিসি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং আফগানিস্তানের সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকল বিধিনিষেধ মানা হচ্ছে।

আফগানিস্তানের অনুশীলন নিয়ে টুইট করেছে খোদ আইসিসি। টুইট বার্তায় আইসিসি বলে, আফগানিস্তান তাদের ট্রেনিং শুরু করেছে। কাবুলে ২২ সদস্যের দলটি এক মাসব্যাপী অনুশীলন করছে।

গত ২ জুন অধিনায়ক আসগর আফগান ও কোচ ল্যান্স ক্লুজনারের সাথে বৈঠক করে অনুশীলনে ফেরার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে সেটি হবে কি-না, তা এখনো নিশ্চিত নয়। বিশ্বকাপ না হলেও নভেম্বরের অস্ট্রেলিয়ার মাটিতে এক ম্যাচের টেস্ট সিরিজ খেলবে আফগানরা। পার্থে ২১ নভেম্ব শুরু হবে টেস্ট ম্যাচটি। সম্প্রতি গ্রীষ্মকালীন দ্বিপাক্ষীক সিরিজর সূচি নির্ধারণ করে অস্ট্রেলিয়া।

আফগানিস্তানের এখন পর্যন্ত (৭ জুন) প্রাণঘাতি করোনাভাইরাসে ২০ হাজার ৩৪২ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে চিকিৎসা গ্রহণে ভালো হয়েছেন ১৮৭৫ এবং মারা গেছেন ৭৯১ জন। এছাড়া সংখ্যা কম হলেও এখনো প্রতিদিন নতুন রোগী শনাক্ত হচ্ছে।

অনুশীলন ক্যাম্পে আফগানিস্তানের খেলোয়াড়রা হলেন-
আসগর আফগান, রহমানউল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, করিম জানাত, মোহাম্মদ নবী, নজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান, নবীন উল হক, শাপুর জাদরান, কাইস আহমেদ, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, সামিউল্লাহ শিনওয়ারি, উসমান গণি, মোহাম্মদ শাহজাদ, সায়েদ শিরজাদ, দারউইশ রাসুলি, জহির খান, ফরিদ মালিক, হামজা হোতাক এবং শরাফুদ্দিন আশরাফ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলিদের অস্ট্রেলিয়া সফরের তারিখ নির্ধারণ

কোহলিদের অস্ট্রেলিয়া সফরের তারিখ নির্ধারণ

বিপিএলে ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ আফগান ক্রিকেটার

বিপিএলে ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ আফগান ক্রিকেটার

ক্লুজনারদের বেতন কর্তন করছে এসিবি

ক্লুজনারদের বেতন কর্তন করছে এসিবি

আফগানিস্তান দলে দুই নতুন মুখ

আফগানিস্তান দলে দুই নতুন মুখ