বাংলাদেশ দলের সামনে 'চ্যালেঞ্জ' হাসারাঙ্গা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৫ এএম, ১৯ মে ২০২১
বাংলাদেশ দলের সামনে 'চ্যালেঞ্জ' হাসারাঙ্গা

ঘরোয়া ক্রিকেটে লেগ স্পিনার সামলানোর অভিজ্ঞতা না থাকায় আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিতই আত্মাহুতি দেওয়ার অভিজ্ঞতা কম নেই বাংলাদেশের। লেগ স্পিনারদের সামনে খাবি খাওয়া বাংলাদেশ ব্যাটসম্যানদের সামনে এবার বড় চ্যালেঞ্জ লঙ্কান ওয়ানিন্দু হাসারাঙ্গা। বাংলাদেশ দলের কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরন অন্তত এটাই মানেন|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদে কাজ করার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে ছুটি নিয়েছিলেন অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরন। মাঝপথে আইপিএল স্থগিত হলেও বাংলাদেশ দলের সাথে শ্রীলঙ্কা সিরিজে যোগ দিতে পারছেন না তিনি। বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ থাকা এবং কোয়ারেন্টাইন ইস্যুতে দলের সাথে যোগ দিতে পারছেন না তিনি।

তবে বাংলাদেশ দলের সাথে যোগ না দিলেও ভারত থেকেই দলের সাথে কাজ করছেন শ্রীনিবাস। সেখান থেকেই শ্রীলঙ্কান ক্রিকেটারদের দুর্বলতার জায়গা নিয়ে কাজ করছেন তিনি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে তিনি বলেছেন, ‘রশিদ খান, অ্যাডাম জাম্পা এবং হাসারাঙ্গা একই ধরনের লেগ স্পিনার। একই ধরনের গুগলি করে থাকেন।’

সানরাইজার্সের হয়ে কাজ করার সুবাদে হাসারাঙ্গার সাথে কাজ করার অভিজ্ঞতাও আছে শ্রীনিবাসের। সেখান থেকেই হাসারাঙ্গা সম্পর্কে আরও ভালোভাবে জানতে পেরেছেন তিনি।

তিনি জানান, ডানহাতি ব্যাটসম্যানদের বিপক্ষে তার (হাসারাঙ্গা) উইকেট নেওয়ার রেকর্ড বেশ ভালো। তাই বাংলাদেশ দলের ডানহাতি ব্যাটসম্যানদের তাকে সাবধানে মোকাবিলা করতে হবে।

তিনি আরও জানান, হাসারাঙ্গাকে ভালোমত মোকাবিলা করা সম্ভব হলে বাংলাদেশের জন্য স্কোরবোর্ডে রান তোলা কঠিন কোনো কাজ হবে না। 

ওয়ানিন্দু হাসারাঙ্গা শ্রীলঙ্কার হয়ে ইতিমধ্যে চারটি টেস্ট, ১৮টি ওয়ানডে এবং ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটসম্যানদের জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছেন তিনি। এখন পর্যন্ত টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে শিকার করেছেন যথাক্রমে ৪, ১৮ এবং ২৪ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশি সাফল্য না পেলেও আস্তে আস্তে বেশ ভয়ংকর হয়ে উঠছেন তিনি। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা সিরিজ দেখাবে বাংলাদেশের দুই টিভি চ্যানেল

শ্রীলঙ্কা সিরিজ দেখাবে বাংলাদেশের দুই টিভি চ্যানেল

দু’দিন আগেই ‘মুক্ত’ সাকিব-মোস্তাফিজ

দু’দিন আগেই ‘মুক্ত’ সাকিব-মোস্তাফিজ

‘যেমনটা করেছিল, তেমনটাই পাবে শ্রীলঙ্কা’

‘যেমনটা করেছিল, তেমনটাই পাবে শ্রীলঙ্কা’

শ্রীলঙ্কার বিপক্ষে দিবারাত্রি ম্যাচের সময় জানালো বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে দিবারাত্রি ম্যাচের সময় জানালো বিসিবি