আবারও পাকিস্তানের বড় পরাজয়, সিরিজ জিতলো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০০ পিএম, ১১ জুলাই ২০২১
আবারও পাকিস্তানের বড় পরাজয়, সিরিজ জিতলো ইংল্যান্ড

সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তান হেরেছিল ৯ উইকেটে। এবার দ্বিতীয় ম্যাচেও হারলো বড় ব্যবধানে, ৫২ রানে। সিরিজের দুটি ম্যাচেই ২শ’ রান স্পর্শ করতে পারেনি বাবর আজমের পাকিস্তান। বিপরীতে টানা দুই জয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিলো স্বাগতিক ইংল্যান্ড।

শনিবার (১০ জুলাই) সিরিজের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড। এর আগে বৃষ্টি কারণে দেড় ঘণ্টা পর খেলা শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য কমে দাঁড়ায় ৪৭ ওভারে। তবে পুরো ৪৭ ওভারও খেলতে পারেনি ইংল্যান্ড। ৪৫ দশমিক ২ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ২৪৭ রান সংগ্রহ করে ইংলিশরা। দলের পক্ষে ফিল সল্ট ৬০ এবং জেমস ভিন্স ৫৬ রান করেন।

২৪৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাকিস্তানও ব্যাটিং বিপর্যয়ে পড়ে। ৪১ ওভারেই গুটিয়ে যাওয়ার আগে নিজের সংগ্রহে ১৯৫ যোগ করতে পারে বাবর আজমরা। ফলে ৫২ রানের ব্যবধানে পরাজয় বরণ করে পাকিস্তান। প্রথম ম্যাচেও ১৪১ রানে (৩৫.২ ওভার) গুটিয়ে গিয়েছিল পাকিস্তান।

জয়ের জন্য ওভার প্রতি ৫ দশমিক ২৮ রান রেটে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারাতে থাকে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন এই সিরিজেই অভিষেক হওয়া সাউদ শাকিল। এছাড়া ব্যাট হাতে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন হাসান আলী।

এর আগে ৪৭ ওভারে ম্যাচে হাসান আলীর দুর্দান্ত বোলিংয়ে পুরো ওভার খেলতে পারেনি ইংল্যান্ড। ফিল সল্ট (৬০) এবং জেমস ভিন্সের (৫৬) ব্যাট থেকে জোড়া ফিফটির রান আসলে ইংল্যান্ডের ব্যাটিং শিবির গুটিয়ে যায় ২৪৭ রানে।

বল হাতে পাকিস্তানের হাসান আলী ৫১ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন। তবে ম্যাচ সেরা হয়েছেন লুইস গ্রেগরি। পাকিস্তানকে গুটিয়ে দেওয়ার পথে বল হাতে ৪০ রান দিয়ে তিনি তুলে নিয়েছেন ৩টি উইকেট। ৮ ওভার বল করে দলের জয়ে অবদান রাখায় তার হাতেই উঠেছে ম্যাচ সেরা পুরস্কার।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অতীত নিয়ে ভাবেন না শান্ত

অতীত নিয়ে ভাবেন না শান্ত

অস্ট্রেলিয়ার হঠাৎ ধসে উইন্ডিজের অবিশ্বাস্য জয়

অস্ট্রেলিয়ার হঠাৎ ধসে উইন্ডিজের অবিশ্বাস্য জয়

শ্রীলঙ্কায় করোনার হানা, পিছিয়ে গেল ভারত সিরিজ

শ্রীলঙ্কায় করোনার হানা, পিছিয়ে গেল ভারত সিরিজ

চুক্তি সমস্যায় অধিনায়কত্ব হারালেন পেরেরা

চুক্তি সমস্যায় অধিনায়কত্ব হারালেন পেরেরা