অস্ট্রেলিয়ার হঠাৎ ধসে উইন্ডিজের অবিশ্বাস্য জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৮ এএম, ১১ জুলাই ২০২১
অস্ট্রেলিয়ার হঠাৎ ধসে উইন্ডিজের অবিশ্বাস্য জয়

ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেওয়া ১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০ ওভারে ১০৫ তুলেছিল অস্ট্রেলিয়া। তবে এরপর বাকি ছিল নাটকীয় ঘটনার। হঠাৎ ধসে এলোমেলো হয়ে যায় অস্ট্রেলিয়ার ব্যাটিং শিবির। শেষ ৩৮ রানে সাত উইকেট হারিয়ে পরাজয় বরণ করে অজিরা। নাটকীতায় ভরা এমন ম্যাচে ক্যারিবিয়রা তুলে নিয়েছে ১৮ রানের অবিশ্বাস্য জয়।

বাংলাদেশ সময় শনিবার (১০ জুলাই) সকালের ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। চোটের কারণে নিয়মিত অধিনায়ক কাইরন পোলার্ড খেলতে না পারলে নেতৃত্ব দেন নিকোলাস পুরান।

জয়ের জন্য ১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সঠিক পথে থাকলেও মাঝপথে হঠাৎ ধস নামে অস্ট্রেলিয়ার ব্যাটিং শিবিরে। শেষ ৩৮ রানে সাত উইকেট হারিয়ে ১৬ ওভারে ১২৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

ব্যাট করতে নেমে দলীয় ৮ রানে অ্যারন ফিঞ্চকে (৪) হারালেও ম্যাচের হাল ধরেন অপর ওপেনার ম্যাথু ওয়েড এবং মিচেল মার্শ। দলীয় ৪৬ রানে ম্যাথু ওয়েড ফিরে গেলেও ব্যাট হাতে রান তোলার পথে ছিলেন মার্শ। ১৪ বলে এক চার ও তিন ছয়ে ৩৩ রান করে ওয়েড।
sportsmail24
৫৩ রানে তৃতীয় উইকেট হরালেও সঠিক পথেই ছিল অস্ট্রেলিয়া। মনে হচ্ছিল হেসে-খেলে ম্যাচে জয় তেুলে নিবে তারা। তবে দলীয় ৮৯ রানে চতুর্থ উইকেট পতনের পর পাল্টে যায় সকল হিসেব-নিকেস। ৭ দশমিক ৫ বলে চতুর্থ উইকেট হারানোর পর ব্যাকফুটে যায় অস্ট্রেলিয়া। একের পর এক উইকেট হারিয়ে ১৬তম ওভারের শেষ বলে গুটিয়ে যায় অজিরা।

মিচেল মার্শের ৫১ রানের পর ব্যাট হাতে মাত্র দুজন ব্যাটার দুই অঙ্কের ঘরে যেতে পারেন। মইসেস হেনরিকস ৮ বলে ১৬ এবং ক্রিস্টিয়ান ১২ বলে ১০ রান করেন।

অন্যদিকে, বল হাতে অস্ট্রেলিয়া শিবিরে ধস নামান ওবেদ ম্যাককয়। ম্যাচের নায়ক তরুণ এই বামহাতি বোলার ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট। এছাড়া ৩টি উইকেট শিকার করেন হেইডেন ওয়ালশ।

এর আগে ব্যাট করতে নেমে ঝড় তোলেন আন্দ্রে রাসেল। ছয় নম্বরে ব্যাট হাতে উইকেটে গিয়ে ২৮ বলে ৫১ রান করেন তিনি। তার এই ইনিংসে ৩টি চারের মারের সাথে ৫টি ছক্কার মার ছিল। এছাড়া দলের পক্ষে ওপেনার সিমন্স ২৭, গেইল ৪, হেটমায়ার ২০ রান করেন।

এ জয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়া সিরিজের দলে ফিরলেন কটরেল

অস্ট্রেলিয়া সিরিজের দলে ফিরলেন কটরেল

স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

আইসিসি ইভেন্ট আয়োজনে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বি ১৬ দেশ

আইসিসি ইভেন্ট আয়োজনে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বি ১৬ দেশ

সিরিজ সেরা পুরস্কারে গেইল-মুরালির চেয়েও এগিয়ে সাকিব

সিরিজ সেরা পুরস্কারে গেইল-মুরালির চেয়েও এগিয়ে সাকিব