আফগানদের সামলাতে চট্টগ্রামে টাইগারদের প্রস্তুতি শুরু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২২
আফগানদের সামলাতে চট্টগ্রামে টাইগারদের প্রস্তুতি শুরু

বিপিএল শেষে অন্যান্য ক্রিকেটাররা বাসায় ফিরতে পারলেও ফেরা হয়নি জাতীয় দলের ক্রিকেটারদের। আফগানিস্তান সিরিজকে সামনে রেখে আবারও জৈব-সুরক্ষা বলয়ে ঢুকেছে স্কোয়াডে থাকা টাইগাররা। শুধু তাই নয়, ঢাকা থেকে বন্দর নগরী চট্টগ্রামের পৌঁছে প্রথমদিনের অনুশীলনও সেরেছে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল।

ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স ছাড়া বাংলাদেশ দলের সকল খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হয়েছেন। এরপরই আফগানিস্তানের বিপক্ষে সিরিজের জন্য তৈরি জৈব-সুরক্ষা বলয়ে চলে গেছে টাইগাররা। কোভিড পরীক্ষার ফল পাওয়ার পর চট্টগ্রাম পৌঁছেছে বাংলাদেশ দল। যেখানে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে।

পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী, রোববার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রামে প্রথম দিনের অনুশীলন সেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। শনিবার চট্টগ্রামে পৌঁছানো আফগানিস্তান ক্রিকেট দলও ইতিমধ্যে অনুশীলন শুরু করেছে। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার পর দলের সাথে যোগ দেওয়া রশিদ খান, মোহাম্মদ নবি ও রহমানুল্লাহ গুরবাজরাও দলের অনুশীলনে উপস্থিত ছিলেন।

কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হলেই দলের সাথে যোগ দিবেন সিডন্স। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক ড. দেবাশিষ চৌধুরী বলেছেন, ‍“সিডন্স ঢাকায় পৌঁছানোর দুইদিন পর কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হন। তবে সর্বশেষ পরীক্ষাতেও তার ফল নেগেটিভ হয়নি। তবে তার শরীরে কোন উপসর্গ নেই।”

তিনি আরও বলেন, “কয়েকদিন পর তাকে আবার পরীক্ষা করা হবে। যদি তিনি নেগেটিভ হয়ে ফিরে আসেন তবে চট্টগ্রামে দলের সাথে যোগ দিবেন। অন্যথায় দলের সাথে তাকে পাওয়ার বিষয়ে আরও অপেক্ষা করতে হবে।”

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৩, ২৫ এবং ২৮ ফেব্রুয়ারি। সবগুলো ম্যাচ শুরু সকাল ১১টয়।
এরপর দুই ম্যাচের টি-টোয়েন্টি খেলার জন্য ঢাকায় ফিরবে বাংলাদেশ ও আফগানিস্তান দল। ওয়ানডে সিরিজ আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।

ওয়ানডে সিরিজ শেষে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ। মিরপুর শেরে বাংলাদেশ স্টেডিয়ামে টি-টোয়েন্টি দু’টি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩ ও ৫ মার্চ। ম্যাচগুলো শুরু হবে বিকেল ৩টায়। চট্টগ্রাম এবং ঢাকায় অনুষ্ঠিত পুরো সিরিজে ৫০ শতাংশ দর্শক প্রবেশের সুযোগ রাখছে বিসিবি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল এবার আফগানদের ডেরায়

বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল এবার আফগানদের ডেরায়

আফগানিস্তান সিরিজে ‘পূর্ণাঙ্গ’ ডিআরএস, থাকছে দর্শক

আফগানিস্তান সিরিজে ‘পূর্ণাঙ্গ’ ডিআরএস, থাকছে দর্শক

বিপিএলে ফিক্সিং নিয়ে কোনো অভিযোগ নেই : বিসিবি সভাপতি

বিপিএলে ফিক্সিং নিয়ে কোনো অভিযোগ নেই : বিসিবি সভাপতি

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব

চতুর্থবারের মতো বিপিএল সেরা সাকিব