শাই হোপের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৯ এএম, ০১ জুন ২০২২
শাই হোপের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বড় জয়

নেদারল্যান্ডস বিরুদ্ধে ওয়ানডে সিরিজে পরিস্কার ফেভারিট ছিল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচেও দেখা গেলো তার প্রতিচ্ছবি। তিন ম্যাচে সিরিজের প্রথম ওয়ানডেতে বড় জয় পেয়েছে সফরকারীরা। ওপেনার শাই হোপের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে বৃষ্টি আইনে ৭ উইকেটে নেদারল্যান্ডসকে হারিয়েছে তারা।

মঙ্গলবার (৩১ মে) নেদারল্যান্ডসের আমস্টেলভিনে বৃষ্টির কারণে ওভার কমিয়ে ৪৫ ওভারে নামিয়ে আনা হয় ম্যাচ। টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় উইন্ডিজ। ব্যাট করতে নেমে ৪৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪০ রান সংগ্রহ করে ডাচরা। জবাবে ৭ উইকেট ও ১১ বল হাতে রেখে লক্ষ্য পেরিয়ে যায় ক্যারিবীয়রা।

ব্যাটিংয়ে নেমে বিক্রমজিত সিং ও ম্যাক্স ও’ডাওডের ৬৩ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা দারুণ করে নেদারল্যান্ডস। ৪৫ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪৭ রান করে বিক্রমজিত আউট হলে ভাঙে এই জুটি। ২৭ ওভারের সময় ও’ডাওড (৩৯) আউট হলে খাদের কিনারায় পড়ে যায় নেদারল্যান্ডস।

সেখান থেকে এক তেজা নিদামানুরুর ৫১ বলে অপরাজিত ৫৮ রান ছাড়া বলার মতো স্কোর করতে পারেনি আর কেউ। মুসা আহমেদ, বাস ডে লেডে, স্কট এডওয়ার্ডস ও অধিনায়ক পিটার সিলাররা ছিলেন ফ্লপ। নিদামানুরুর ৫৮ রানের সুবাদে সুবাদে আড়াইশর কাছাকাছি পুঁজি পায় স্বাগতিকরা।

জবাব দিতে নেমে ইনিংসের শুরু থেকেই চড়াও হন দুই ক্যারিবীয় ওপেনার শাই হোপ ও সামারা ব্রুকস। দু’জনের ১৪২ বলে ১২০ রানের জুটিতেই ম্যাচ থেকে ছিটকে যায় নেদারল্যান্ডস। ব্রুকস ৬৭ বলে ৬০ রান করে আউট হলেও এক প্রান্ত আগলে রেখে খেলতে থাকেন হোপ।

ব্রুকসের বিদায়ের পর খুব দ্রুত এনক্রুমাহ বোনার ও নিকোলাস পুরান বিদায় নিলেও পাঁচে নামা ব্রেন্ডন কিংকে নিয়ে ম্যাচ শেষ করে আসেন হোপ। ১২ চার ও ২ ছক্কায় ১৩০ বলে ১১৯ রান করে অপরাজিত থাকেন হোপ। ৫১ বলে ৫ চার ও ২ ছক্কায় অপরাজিত ৫৮ রান করেন কিং।

এই জয়ের মধ্যে দিয়ে ওয়ানডেতে টানা পাঁচ হারের বৃত্ত ভাঙল ক্যারিবীয়রা। সেই সঙ্গে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে মূল্যবান ১০ পয়েন্টও যোগ করলো তারা।। সিরিজের বাকি দুই ম্যাচে বৃহস্পতি ও শনিবার মুখোমুখি হবে দুই দল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

উইন্ডিজদের নির্বাচকের দায়িত্ব ছাড়লেন সারওয়ান

উইন্ডিজদের নির্বাচকের দায়িত্ব ছাড়লেন সারওয়ান

নেতৃত্ব গুঞ্জনের মাঝে দেশে ফিরলেন সাকিব

নেতৃত্ব গুঞ্জনের মাঝে দেশে ফিরলেন সাকিব

টেস্টের নেতৃত্ব ছাড়তে চান মমিনুল

টেস্টের নেতৃত্ব ছাড়তে চান মমিনুল

মাঠ কর্মীদের জন্য বিসিসিআইয়ের সোয়া কোটি রুপি পুরষ্কার ঘোষণা

মাঠ কর্মীদের জন্য বিসিসিআইয়ের সোয়া কোটি রুপি পুরষ্কার ঘোষণা