দ্বিতীয় ওয়ানডে জিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো আফগানরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩০ পিএম, ০৬ জুন ২০২২
দ্বিতীয় ওয়ানডে জিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো আফগানরা

হারারেতে সিরিজের প্রথম ওয়ানডে জিতে এগিয়ে ছিল আফগানরা। এবার দ্বিতীয় ওয়ানডেতেও স্বাগতিক জিম্বাবুয়েকে কোনো পাত্তাই দিলো না রশিদ খান-মোহাম্মদ নবীরা। ফল, দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেটে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো তারা।

সোমবার (৬ জুন) হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাটিংয়ে নামে স্বাগতিক জিম্বাবুয়ে। তাদের জন্য শুরুটা মোটেও ভালো ছিল না। ইনিংসের দ্বিতীয় বলেই প্যাভিলিয়নে ফেরেন ওপেনার রেগিস চাকাভা।

প্রাথমিক ধাক্কা সামাল দেন ওপেনার ইননোসেন্ট কাইয়া ও অধিনায়ক ক্রেইগ আরভিন। দু’জনের ব্যাটে আসে ৪৭ রান। পরে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। শেষ পর্যন্ত ওপেনার কাইয়া ও রায়ান বার্লের অর্ধশতকে দুইশত রানের কোটা পার করে জিম্বাবুয়ে। ২২৮ রানে থামে তাদের ইনিংস।

স্বাগতিকের হয়ে কাইয়া ৬৩, বার্ল ৫১ ও সিকান্দার রাজা করেন ৪০ রান। আফগানদের হয়ে ফরিদ আহমেদ তিনটি উইকেট শিকার করেন। দু’টি করে উইকেট নেন ফজল হক ফারুকি, মোহাম্মদ নবী ও রশিদ খান।

২২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে রহমানউল্লাহ গুরবাজও দ্রুতই প্যাভিলিয়নে ফেরেন। দ্বিতীয় উইকেট জুটিতে ২০৫ রান যোগ করেন ওপেনার ইব্রাহিম জাদরান ও তিনে নামা রহমত শাহ। এই জুটিতে ইব্রাহিম ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিলেও ৮৮ রানে আউট হন রহমত।

অবশ্য আউট হওয়ার আগে দলকে প্রায় জয়ের বন্দরে পৌঁছে দেন রহমত শাহ। শেষ পর্যন্ত অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদীকে নিয়ে দলকে জয়ের বন্দরে ভিড়িয়ে মাঠ ছাড়েন ইব্রাহিম। দারুণ সেঞ্চুরিতে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ইব্রাহিম জাদরান। জিম্বাবুয়ের দুই পেসার ব্লেসিং মুজারাবানি ও ডোনাল্ড ত্রিপানো একটি করে উইকেট শিকার করেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :