ভারত বিশ্বকাপে ‘ফেবারিট’ পাকিস্তান, দাবি ওয়াসিম আকরামের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৫ এএম, ২২ মার্চ ২০২৩
ভারত বিশ্বকাপে ‘ফেবারিট’ পাকিস্তান, দাবি ওয়াসিম আকরামের

চলত বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে নিজ দেশ পাকিস্তানকে অন্যতম ফেবারিট মনে করছেন ওয়াসিম আকরাম। স্থানীয় একটি টিভি চ্যানেলে ‘স্পোর্টস টক অনুষ্ঠানে আকরাম বলেন, বিশ্বের সেরা পেস বোালিং লাইনআপ রয়েছে পাকিস্তানের। যা বাবর আজমের নেতৃত্বাধীন দলকে শিরোপা জয়ের জন্য অন্যতম দাবিদার করে তুলেছে।

চলতি বছর অক্টোবর-নভেম্বরে এককভাবে বিশ্বকাপ আয়োজন করবে ভারত। এর আগে সর্বশেষ ২০১১ সালে সহ-আয়োজক হিসেবে বাংলাদেশ এবং শ্রীলঙ্কাকে নিয়ে বিশ্বকাপ আয়োজন করেছিল ভারত। ওই আসরের ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে শিরোপা জিতেছিল ভারত।

ওয়ানডে বিশ্বকাপ নিয়ে জোড় প্রস্তুতি শুরু করে দিয়েছে দলগুলো। প্রস্তুতির দৌঁড়ে পিছিয়ে নেই একবারের চ্যাম্পিয়ন পাকিস্তানও। বিশ্ব সেরা পেস আক্রমণ লাইন-আপ থাকায় পাকিস্তানকে আগামী আসরের শিরোপা জয়ের জন্য ফেভারিট মনে করছেন আকরাম।

টেস্টে ৪১৪টি ও ওয়ানডেতে ৫০২টি উইকেট শিকারের মালিক আকরাম বলেন, “আমাদের অধিনায়ক একজন অসাধারণ খেলোয়াড় এবং আমাদের বিশ্বের অন্যতম সেরা পেস বোলিং লাইন-আপ আছে।”

শাহিন শাহ আফ্রিদিসহ পাকিস্তানের পেসারদের প্রশংসায় ভাসিয়েছেন আকরাম, “এ মুহূর্তে দারুণ ফর্মে রয়েছেন আফ্রিদি। পিএসএলে দ্বিতীয়বারের মতো দলকে চ্যাম্পিয়ন করেছে সে। অলরাউন্ডার হিসেবে অনেক উন্নতি করেছে সে। দলে আরও আছে হারিস রউফ ও নাসিম শাহ, আছে মোহাম্মদ হাসনাইন। ইহসানউল্লাহ একজন দারুণ তরুণ পেস বোলার।”

ভারতের মাটিতে বিশ্বকাপ নিয়ে আকরাম বলেন, “আমি মনে করি ভারতের মাটিতে বিশ্বকাপ হওয়ায় শক্তিশালী বোলিং আক্রমণের দলগুলো সফল হবে। কারণ সেখানকার উইকেটগুলো ব্যাটিং-বান্ধব।”

১৯৯২ সালে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। ১৯৯৯ সালে ইংল্যান্ডের মাটিতে হওয়া বিশ্বকাপের ফাইনালে উঠলেও অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে ম্যাচ হেরে রানার্স-আপ হয় পাকিস্তান।


শেয়ার করুন :