এশিয়া কাপে ভারতের বিপক্ষে খেলছেন না মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩২ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২৩
এশিয়া কাপে ভারতের বিপক্ষে খেলছেন না মুশফিক

এশিয়া কাপে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে খেলছেন না বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটার ও উইকেটকিপার মুশফিকুর রহিম। দ্বিতীয় সন্তানের বাবা হতে নেওয়া ছুটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে বাড়িয়ে নিয়েছেন তিনি।

ভারতের বিপক্ষে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। ওই ম্যাচের দুই দিন আগে বুধবার (১৩ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি এ তথ্য জানিয়েছে।

বিসিবি থেকে জানানো হয়, নবজাতক সন্তান এবং পরিবারের সাথে আরও কিছু দিন থাকার জন্য মুশফিকের ছুটির মেয়াদ বাড়ানো হয়েছে। ফলে শুক্রবার ভারতের বিপক্ষে সুপার ফোরের ম্যাচটি তিনি মিস করবেন।

বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস বলেছেন, “মুশফিকুর জানিয়েছেন যে, তার স্ত্রী এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠেননি। এই সময়ে সে (মুশফিক) স্ত্রী এবং নবজাতক সন্তানের পাশে থাকতে চান। আমরা তার পরিস্থিতি বুঝতে পেরেছি এবং তার ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।”

সুপার ফোরে ৯ সেপ্টেম্ব শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে ছুটি নিয়ে দেশে ফিরেছিলেন মুশফিকুর রহিম। ছুটি শেষে ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে ম্যাচের আগেই কলম্বোতে দলে যোগ দেওয়ার কথা ছিল। তবে ছুটি বাড়িয়ে নেওয়ায় মুশফিক এখন পরিবারের সাথে ঢাকাতেই অবস্থান করবেন।

এদিকে, ভারতের বিপক্ষে ম্যাচের আগে পুরো দলকেই তিনদিনের ছুটি দেওয়া হয়েছিল। এ ছুটির মাঝে মুশফিকের সাথে অধিনায়ক সাকিব আল হাসানও ঢাকায় ফিরেছিলেন। তবে মুশফিক ছুটি বাড়িয়ে নিলেও ভারতের বিপক্ষে ম্যাচের আগেই দলের সাথে যোগ দেবেন সাকিব।



শেয়ার করুন :