ওপেনিং জুটিতে ফারজানা-মুর্শিদার রেকর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০২ পিএম, ১০ নভেম্বর ২০২৩
ওপেনিং জুটিতে ফারজানা-মুর্শিদার রেকর্ড

বাংলাদেশ নারী দলের ওপেনিং জুটিতে ব্যাট হাতে রেকর্ড গড়লো ফারজানা হক পিংকি এবং মুর্শিদা খাতুন। পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ১২৫ রানের জুটি গড়ে আগের রেকর্ড ভেঙে দেন টাইগ্রেস দুই ওপেনার। এর আগে ওপেনিং জুটিতে নারীদের সর্বোচ্চ সংগ্রহ ছিল ১১৩ রান।

পাকিস্তান নারী দলের ছুঁড়ে দেওয়া ১৬৭ রানের লক্ষ্যে ব্যাট হাতে ওপেনিং জুটিতে মাঠে নেমেছিলেন ফারজানা হক পিংকি এবং মুর্শিদা খাতুন। মিরপুরের মাঠে দু’জনের মিলে পাকিস্তানি বোলারদের বেশ ভালোভাবে শাসন করেন। দু’জনেই তুলে নেন ফিফটি।

ইনিংসের ৩৫তম ওভারে গিয়ে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। ফারজানা হত পিংকি এলবিডব্লিউ’র ফাঁদে পড়লে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১১৩ বলে ৬২ রান করেন তিনি। ফারজানার এ ইনিংসে ৫টি চারের মার ছিল।

এর আগে বাংলাদেশের মেয়েদের উদ্বোধনী জুটিতে রেকর্ড রান ছিল ১১৩। ২০১১ সালের নভেম্বরে ঢাকার সাভারে আয়ার‌ল্যান্ড নারী দলের বিপক্ষে এ রেকর্ড গড়েছিলেন সুকতারা রহমান এবং শারমিন আক্তার।

এদিকে, উদ্বোধনী জুটির রেকর্ড ভাঙা ছাড়াও বাংলাদেশ নারী দলের যেকোন জুটিতে সর্বোচ্চ জুটির রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে ছিলেন ফারজানা এবং পিংকি। তবে ফারজানা আউট হয়ে যাওয়ায় মাত্র ৩ রানের জন্য সেটি আর হয়নি।

যেকোনো উইকেট জুটিতে বাংলাদেশ নারী দলের সর্বোচ্চ রানের রেকর্ড হলো ১২৭। যা ২০১৭ সালে কক্সবাজারে শারমিন আক্তার এবং রুমানা আহমেদের ব্যাট থেকে এসেছিল। ম্যাচটিতে প্রতিপক্ষ ছিল দক্ষিণ আফ্রিকার নারী দল।


শেয়ার করুন :