শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগার যুবাদের স্বপ্নভঙ্গ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪
শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগার যুবাদের স্বপ্নভঙ্গ

বর্ষণ ও জীবনের বোলিং তোপে পাকিস্তান যুবাদের ১৫৫ রানে গুটিয়ে দিয়েছিল টাইগার যুবারা। তবে ব্যাটিং ব্যর্থতা ভাঙলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের স্বপ্ন। সহজ ম্যাচটিতেও ৫ রানে হেরে গেছে টাইগার যুবারা।

বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে না রাখলো পাকিস্তানের যুবারা। বিপরীতে সহজ লক্ষ্যে খেলতে নেমেও শ্বাসরুদ্ধকর অবস্থায় হারের স্বাদ নিয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিলো টাইগার যুবারা।

বিশ্বকাপে সেমিতে খেলতে হলে পাকিস্তান যুবাদের ৩৮.১ ওভারের মধ্যে হারাতে হতো। সেই পথে অনেকটা এগিয়ে ছিল বাংলাদেশ। টস জিতে প্রথমে ফিল্ডিং করে মাত্র ১৫৫ রানে পাকিস্তান যুবাদের গুটিয়ে দিয়েছিল টাইগাররা।

পাকিস্তানের যুবাদের স্বল্প রানে আটকে রাখার পথে বল হাতে দারুণ খেলেছিলেন রোহানাত দৌলা বর্ষণ এবং শেখ পারভেজ জীবন। দু’জনে মিলে চারটি করে মোট আটটি উইকেট তুলে নিয়েছিলেন।

রোহানাত দৌলা বর্ষণ ৮ ওভার বল করে এক মেডেনে ২৪ রান দিয়েছিলেন। এছাড়া ১০ ওভার বল করে ৩ মেডেনে সমান ২৪ রান দিয়েছিলেন শেখ পারভেজ জীবন। বল হাতে একটি উইকেট শিকার করেছিলেন মাহফুজুর রহমান রাব্বি।

পাকিস্তানকে স্বল্প রানে আটকে রেখে মেসি পথ অর্ধেকটাই পাড়ি দিয়েছিল বাংলাদেশ। তবে ব্যাটিং ব্যর্থতায় সেই পথ কঠিন হয়ে গেলে মাত্র ৬ রান দূরে থাকতে নিতে হয়েছে হারের স্বাদ।

ব্যাট করতে নেমে ৮৬ রানে ষষ্ঠ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। তখনো ম্যাচে জয়ের দিকেই ছিল টাইগাররা। তবে দলীয় ১২৩ রানে সপ্তম, ১২৪ রানে অষ্টম এবং ১২৭ রানে নবম উইকেট হারালে হার সময়ের বেপার হয়ে দাঁড়ায়। তবে সেখান থেকেও জয়ের স্বপ্ন দেখান রোহানাত দৌলা বর্ষণ এবং মারুফ মৃধা।

১২৭ রানে থাকা দলকে ১৫০ রানে নিয়ে যান তারা। তবে ৩৬দম ওভারের পঞ্চম বলে মৃধা বোল্ড হলে টাইগার যুবাদের সেমিতে খেলার স্বপ্ন ভেঙে যায়। ৫ রানের জয় নিয়ে উল্লাসে মেতে উঠে পাকিস্তানের তরুণরা।


শেয়ার করুন :