ওয়ানডেতে টস ভাগ্যে শ্রীলঙ্কার জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১২ পিএম, ১৩ মার্চ ২০২৪
ওয়ানডেতে টস ভাগ্যে শ্রীলঙ্কার জয়

সিলেটে অনুষ্ঠিত তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সবগুলোতেই টস জয় পেয়েছিল বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে চট্টগ্রামে গিয়ে পাল্টে গেছে। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচেই টস জয় পেয়েছে শ্রীলঙ্কা। টস জিতে লঙ্কান অধিনায়ক কুসল মেন্ডিস প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে সিরিজে প্রথম ওয়ানডে ম্যাচে ৩ পেসার ও ২ স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ। ম্যাচটিতে নেই মোস্তাফিজুর রহমান। তার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন তাসকিন আমহেদ। এছাড়া দলে ফিলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং তাইজুল ইসলাম।

সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা শেষ ওয়ানডের একাদশ থেকে এই তিনটি পরিবর্তন আনা হয়েছে। বাদ পড়েছেন এনামুল হক, রিশাদ হোসেন ও মোস্তাফিজুর রহমান। আর দলে একাদশে জায়গায় পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ ও তানজিম হাসান।

অন্যদিকে, শ্রীলঙ্কার ওয়ানডে দলে ফিরেছেন পাতুম নিশাঙ্কা, লাহিরু কুমারা। চোট কাটিয়ে দলে ফেরা এ দু'জনকেই সিরিজের প্রথম ম্যাচের একাদশে জায়গা দিয়েছে শ্রলঙ্কা।

শ্রীলঙ্কা একাদশ
আভিস্কা ফার্নান্ডো, পাতুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা (সহ-অধিনায়ক), জানিত লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহীশ তিকশানা, দিলশান মাদুশঙ্কা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

এখন পর্যন্ত ৫৪টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এর মধ্যে টাইগাররা ১০টিতে এবং লঙ্কানরা ৪২টি জিতেছে। আর ২টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

সর্বশেষ বাংলাদেশ সফরটি শ্রীলঙ্কার জন্য হতাশার ছিল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল লঙ্কানরা। তার আগে বাংলাদেশের বিপক্ষে সবগুলো সিরিজই জিতেছে তারা। পরিসংখ্যান অনুযায়ী বাংলাদেশের চেয়ে শ্রীলঙ্কা থাকলেও এ রেকর্ডটি বাংলাদেশের জন্য অনুপ্রেরণার।


শেয়ার করুন :