ওয়ার্নার-ফিঞ্চের তাণ্ডবে ১০ উইকেটে হারলো ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৬ এএম, ১৪ জানুয়ারি ২০২০
ওয়ার্নার-ফিঞ্চের তাণ্ডবে ১০ উইকেটে হারলো ভারত

দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের অপরাজিত সেঞ্চুরিতে স্বাগতিক ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে স্টার্ক-কামিন্সদের দারুণ বোলিংয়ে কোহলিদের ২৫৫ রানে অলআউট করে দিয়েছিল সফরকারীরা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সিরিজের প্রথম ম্যাচে মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং বেছে নেয় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে ২৫৫ রানেই অলআউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ৭৪ বল হাতে রেখে দুই ওপেনারের সেঞ্চুরিতে ১০ উইকেটে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

ভারতকে ব্যাট করতে দিয়ে শুরুতেই চেপে ধরে অস্ট্রেলিয়া। স্টার্কের বলে রোহিত শর্মা ফিরে যান মাত্র ১০ রানে। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে ধাওয়ানের জুটিতে আসে ১২১ রান। দারুণ খেলতে থাকা এ দুই ব্যাটসম্যানকে পর পর ফিরিয়ে দেন অস্টন অ্যাগার এবং কামিন্স।

লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে সহজ ক্যাচ দিয়ে ফিরে যান বিরাট কোহলি। মাত্র ৪ রান করে উইকেটের পেছনে ক্যাচ দেন শ্রেয়াস আইয়ার। এছাড়া ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজারা থিতু হয়েও ইনিংস টানতে পারেননি। ফলে ৪৯ ওভার ১ বলে ২৫৫ রানেই গুটিয়ে যায় ভারত।
sportsmail24
জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের শাসন করতে থাকেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। তারা দুজনেই তুলে নেন সেঞ্চুরি। তাদের অনবদ্য ব্যাটিংয়ে ভারতকে হারাতে আর কারও ব্যাট হাতে নামতে হয়নি। ৭৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। এ জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

ডেভিড ওয়ার্নার ১১২ বলে ১২৮ রানে অপরাজিত থাকেন। তার এ ১২৮ রানেই ইনিংসে ১৭টি চার ও ৩টি ছক্কার মার রয়েছে। এছাড়া অপর প্রান্তে অ্যারন ফিঞ্চ করেন ১১৪ বলে ১১০ রান। তার এ ইনিংসে ১৩টি চার ও ২টি ছয়ের মার রয়েছে। ম্যাচ সেরা হয়েছেন ডেভিড ওয়ার্নার।

সংক্ষিপ্ত স্কোর
ভারত : ৪৯.১ ওভারে ২৫৫ (রোহিত ১০, ধাওয়ান ৭৪, রাহুল ৪৭, কোহলি ১৬; স্টার্ক ৩/৫৬, কামিন্স ২/৪৪, রিচার্ডসন ২/৪৩)।
অস্ট্রেলিয়া : ৩৭.৪ ওভারে ২৫৮/০ (ওয়ার্নার ১২৮*, ফিঞ্চ ১১০*; শামি ০/৫৮, বোমরাহ ০/৫০, ঠাকুর ০/৪৩, কুলদীপ ০/৫৫, জাদেজা ০/৪১)।


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে ভারতের সিরিজ জয়

শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে ভারতের সিরিজ জয়

২২ গজে ‘ফিরছেন’ ওয়ার্ন-পন্টিং-গিলক্রিস্টরা

২২ গজে ‘ফিরছেন’ ওয়ার্ন-পন্টিং-গিলক্রিস্টরা

ভারতকে পাল্লা দেওয়ার মত অস্ত্র আছে : ফিঞ্চ

ভারতকে পাল্লা দেওয়ার মত অস্ত্র আছে : ফিঞ্চ

অবৈধ বোলিং অ্যাকশনে নিষিদ্ধ অস্ট্রেলিয়ার গ্রিন

অবৈধ বোলিং অ্যাকশনে নিষিদ্ধ অস্ট্রেলিয়ার গ্রিন