ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড দলে নেই পেস ত্রয়ী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৪ এএম, ৩১ জানুয়ারি ২০২০
ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড দলে নেই পেস ত্রয়ী

সফররত ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে স্বাগতিক নিউজিল্যান্ড। সিরিজের তৃতীয় ও চতুর্থ ম্যাচ হেরেছে সুপার ওভারে। এর মধ্যে ইনজুরির কারণে দলের সেরা তিন পেসারকে ছাড়াই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করলো নিউজিল্যান্ড।

গত বছর ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ডের পেস আক্রমণের দায়িত্ব থাকা ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি এবং লোকি ফার্গুসন ইনজুরির কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। ফলে প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন সাড়ে ছয় ফুটের বেশি উচ্চতার ডান-হাতি পেসার কাইল জেমিসন।

হাত ভাঙার কারণে বোল্ট, কাফ স্ট্রেইনের জন্য ফার্গুসন ও হাতের ইনজুরিতে ওয়ানডে দলে নেই হেনরি। সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে ইনজুুরিতে পড়েন তারা। এ কারণেই ভারতের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি তারা। এমনকি আসন্ন ওয়ানডে সিরিজেও খেলা হবে না বোল্ট-ফার্গুসন ও হেনরির।

তাদের পরিবর্তে স্কট কুগেলাইন, হামিশ বেনেট ও জেমিসনকে ওয়ানডে দলে নিয়েছে নিউজিল্যান্ড। প্রায় তিন বছর ওয়ানডে দলে ফিরলেন কুগেলাইন ও হামিশ বেনেট। ২০১৭ সালের মে’তে জাতীয় দলের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন তারা। আর প্রথমবারের মত ওয়ানডে দলে ডাক পেয়েছেন ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতাসম্পন্ন জেমিসন।

অকল্যান্ডে জন্ম এবং ক্যান্টাবুরিতে বড় হওয়া জেমিসন সম্প্রতি দেশের মাটিতে ভারত ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচে ৬ উইকেট শিকার করেছেন। ঘরোয়া আসরে দুর্দান্ত পারফরমেন্স রয়েছে তার। লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৬ ম্যাচে ৩৩ উইকেট শিকার করেছেন তিনি।

এদিকে সুস্থ হয়ে দলে ফিরেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্টে আঙ্গুল ভেঙে যাওয়া বাঁ-হাতি ব্যাটসম্যান টম লাথাম। ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালের পর প্রথমবারের মত সীমিত ওভারের ম্যাচ খেলতে নামবে নিউজিল্যান্ড। ওই আসরের সেমিফাইনালে ভারতকে হারিয়েছিল নিউজিল্যান্ড।

এদিকে দলের কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘টি-টোয়েন্টি সিরিজে ভারতকে আগের মতোই শক্তিশালী দেখছি। বিশ্বের অন্যতম সেরা কিছু ব্যাটসম্যানদের বিপক্ষে ভালো কিছু করার সুযোহ পাওয়া আমাদের নব রূপের পেস আক্রমণ বিভাগে টিম সাউদির একটি গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। এ বোলিং লাইন-আপ নতুন চেহারার। ব্যাটিং লাইন-আপ বেশ থিতু এবং বিশ্বকাপ ফাইনাল খেলা শীর্ষ আট ব্যাটসম্যানই দলে রয়েছে।’

৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

নিউজিল্যান্ড ওয়ানডে দল
কেন উইলিয়ামসন (অধিনায়ক), হামিশ বেনেট, টম ব্লান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, স্কট কুগেলাইন, টম লাথাম, জেমি নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর ও ইশ সোধি (শুধু প্রথম ওয়ানডে)।


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও সুপার ওভারে কপাল পুড়লো নিউজিল্যান্ডের

আবারও সুপার ওভারে কপাল পুড়লো নিউজিল্যান্ডের

সুপার ওভারে আবারও নিউজিল্যান্ডের হার, ভারতের সিরিজ নিশ্চিত

সুপার ওভারে আবারও নিউজিল্যান্ডের হার, ভারতের সিরিজ নিশ্চিত

ধোনিকে টপকে তৃতীয় স্থানে কোহলি

ধোনিকে টপকে তৃতীয় স্থানে কোহলি

টি-টোয়েন্টি সিরিজেও নেই আর্চার

টি-টোয়েন্টি সিরিজেও নেই আর্চার