পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৪ এএম, ০৭ জুলাই ২০২০
পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

করোনা পরবর্তী সময়ে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে ফিরবে পাকিস্তান ক্রিকেট দল। যা আগামী আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

আসন্ন এই সিরিজকে সামনে রেখে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়েছে। যেখানে ৫ আগস্ট থেকে শুরু হয়ে ২৫ আগস্ট শেষ হবে টেস্ট সিরিজ এবং ২৮ আগস্ট শুরু হয়ে ১ সেপ্টেম্বর শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ।

সোমবার (২৩ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান নির্বাহী টম হ্যারিসন।

তিনি বলেন, পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচগুলো নিশ্চিতকরণ আমাদের আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। কারণ আমরা আবারও নিরাপদে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করতে যাচ্ছি। তবে কোভিড -১৯ মহামারীটি যে প্রভাব ফেলেছিল কমিয়ে আনতে হবে এবং সর্বস্তরের ক্রিকেট ফেরাতে হবে।’

তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গসূচি অনুযায়ী, ৫ আগস্ট ম্যানচেস্টারে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ ও ২১ আগস্ট সাউদাম্পটনে। টেস্ট সিরিজ শেষে ২৮ আগস্ট সাউদাম্পটনে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। আর একই ভেন্যুতে বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর।

এর আগে গত মাসের ২৮ তারিখে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডে পৌঁছে আপাতত ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টােইনে আছে আজহার আলী-বাবর আজমরা।

পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের পূর্ণাঙ্গ সূচি:

টেস্ট সিরিজ:
প্রথম টেস্ট : ৫-৯ আগস্ট, ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড
দ্বিতীয় টেস্ট : ১৩-১৭ আগস্ট, সাউদাম্পটনের এজ বোল
তৃতীয় টেস্ট : ২১-২৫ আগস্ট, সাউদাম্পটনের এজ বোল

টি-টোয়েন্টি সিরিজ:
প্রথম টি-টোয়েন্টি : ২৮ আগস্ট, সাউদাম্পটনের এজ বোল
দ্বিতীয় টি-টোয়েন্টি : ৩০ আগস্ট, সাউদাম্পটনের এজ বোল
তৃতীয় টি-টোয়েন্টি : ১ সেপ্টেম্বর, সাউদাম্পটনের এজ বোল

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানের কাছে ক্ষমা চাইতো ভারতীয় ক্রিকেটাররা : আফ্রিদি

পাকিস্তানের কাছে ক্ষমা চাইতো ভারতীয় ক্রিকেটাররা : আফ্রিদি

এশিয়া কাপের জন্য ঝুলে আছে টাইগারদের অনুশীলন ক্যাম্প

এশিয়া কাপের জন্য ঝুলে আছে টাইগারদের অনুশীলন ক্যাম্প

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের দল ঘোষণা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের দল ঘোষণা

টি-টোয়েন্টিতে শীর্ষস্থান দখলে আত্মবিশ্বাসী বাবর আজম

টি-টোয়েন্টিতে শীর্ষস্থান দখলে আত্মবিশ্বাসী বাবর আজম