ইংল্যান্ড শিবিরে হঠাৎ ধস, ইনিংস ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৯ পিএম, ১৮ জুলাই ২০২০
ইংল্যান্ড শিবিরে হঠাৎ ধস, ইনিংস ঘোষণা

তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বাজেভাবে হারার পর দ্বিতীয় ম্যাচের প্রথম ইনংসে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের রীতিমত কাঁদিয়ে ছেড়েছেন ডম সিবলি এবং বেন স্টোকস। তবে দলীয় ৩৪১ রানে সিবলি আউট হওয়ার পর ছন্দ হারায় ইংল্যান্ড। শেষ মুহূর্তে এক উইকেট বাকি থাকতে ৪৬৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা।

দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই বড় সংগ্রহের আভাস দেয় ইংল্যান্ড। দুই অপরাজিত ব্যাটসম্যান সিবলির ৮৬ ও বেন স্টোকসের ৫৯ রানে প্রথম দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ২০৭ রান। দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে ক্যারিবিয়ান বোলাররা কোনভাবেই তাদের জুটি ভাঙতে পারছিলেন না।

দ্বিতীয় দিনের ৪৪তম ওভারের (ইনিংসের ১২৬তম ওভার) সাফল্যের দেখা পায় ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৩৪১ রানে চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা। ব্যক্তিগত ১২০ রান করা ওপেনার ডম সিবলি সাজঘরে ফেরেন। ৩৭২ বল খেলে এ রান করার মাঝে মাত্র ৫টি চারের মার রয়েছে তার।

দলীয় ৩৪১ রানে সিবলিকে হারানোর পরই ইংল্যান্ডের ব্যাটিং শিবিরে ধস নামে। ৩ উইকেটে ৩৪১ থেকে হঠাৎ ধসে ৩৯৫ রানেই ৭ উইকেট হারায় স্বাগতিকরা। ৫৪ রানে ৪ উইকেট হারিয়ে বসে জো রুটের দল।

৩৪১ রানে সিবলি চলে যাওয়ার পর মাঠে নামা ওলি পোপ ব্যক্তিগত ৭ রানেই সাজঘরে ফেরেন। দলীয় ৩৫২ রানে পঞ্চম উইকেট হারায় ইংল্যান্ড। এরপর দলীয় ৩৯৫ রানের ষষ্ঠ উইকেট হিসেবে সাজঘরে ফেরেন ১৭৬ রান করা বেন স্টোকস। ৩৫৬ বল মোকাবেলা করে ২ ছক্কা ও ১৭টি চারের মারে এ রান করেন স্টোকস।

বেন স্টোকস চলে যাওয়ার ওভারে পরের বলেই আরেকটি উইকেট তুলে নেন কেমার রোচ। শূন্য রানে সাজঘরে ফেরেন ক্রিস ওকস। এরপর দলীয় ৪২৬ রানের আউট হন ৪০ রান করা জস বাটলার। বাটলারের চলা যাওয়ার ৫ বল পর নবম উইকেট তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। এরপর দশম উইকেট জুটিতে ৪২ রান যোগ হলে ৪৬৯ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

প্রথম ইনিংসে বল হাতে রোস্টন চেজ তুলে নেন ৫টি উইকেট। দুই দিনে ৪৪ ওভার বল করে ১৭২ রান দিয়ে এ উইকেট নেন তিনি। যার মধ্যে ৩টি মেডেন ওভারও রয়েছে তার দখলে। এছাড়া কেমার রোচ ২টি এবং জেসন হোল্ডার ও আলজারি জোসেফ একটি করে উইকেট নেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আর্চারের ভুল, বড় অঙ্কের ক্ষতি থেকে বাঁচলো ইংল্যান্ড

আর্চারের ভুল, বড় অঙ্কের ক্ষতি থেকে বাঁচলো ইংল্যান্ড

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে বাবা-ছেলে

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে বাবা-ছেলে

ইংল্যান্ড সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া, দল ঘোষণা

ইংল্যান্ড সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া, দল ঘোষণা

ঋণ নিয়ে ইংল্যান্ড যাওয়া উইন্ডিজ এখন বোনাস দেবে

ঋণ নিয়ে ইংল্যান্ড যাওয়া উইন্ডিজ এখন বোনাস দেবে