বৃষ্টির কবলে ভেস্তে গেল ম্যানচেস্টারের তৃতীয় দিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২১ এএম, ১৯ জুলাই ২০২০
বৃষ্টির কবলে ভেস্তে গেল ম্যানচেস্টারের তৃতীয় দিন

বৃষ্টি সবসময় রোমান্টিকতার আভাস দেয় না। এমনকি বৃষ্টির প্রতিটি ফোঁটা সবসময় তৃপ্ততা বয়ে আনে না। কখনও কখনও বৃষ্টি হয়ে দাঁড়ায় হতাশার আর স্বপ্ন ভঙের কারণ। ম্যানচেস্টারের আকাশের বৃষ্টি যদি হতাশার বাণী নিয়ে আসে তাহলে টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন ভঙ হবে স্বাগতিক ইংল্যান্ডের।

ম্যানচেস্টার আকাশ টানা দুইদিন রোদ মাখা থাকলেও তৃতীয় দিন সকাল থেকেই আকাশে ছেঁয়ে গেছে অন্ধকার, ঝড়ছে অঝোরে বৃষ্টি। যে কারণে কোন বল মাঠে না গড়িয়েই তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেছে ম্যাচ অফিসিয়ালরা। তাতে করে কিছুটা হলেও ক্ষতিগ্রস্ত কিংবা চাপের মুখে পড়লো স্বাগতিক ইংল্যান্ড।

টেস্টের আর বাকি মাত্র দুই দিন যেখানে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে কেবল মাত্র ১৪ ওভার ব্যাট করেছে। ইংল্যান্ড রানের পাহাড় গড়লেও শঙ্কা তৈরি হয়েছে ম্যাচ জয় নিয়ে। কারণ ম্যাচ জিততে হলে দুইদিনে দুইবার অলআউট করতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। আর তা না করতে পারলে টেস্ট সিরিজ জয়ের স্বপ্নে বাঁধা পড়ে যাবে।

এরআগে দ্বিতীয় টেস্টে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অধিকনায়ক জেসন হোল্ডার। টসে হেরে ব্যাট করতে নেমে বেন স্টোকসের ১৭৬ ও ডমিনিক সিবলির ১২০ রানের সুবাদে ১৬২ ওভারে ৯ উইকেট হারিয়ে ৪৬৯ রান তুলে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট নেন স্পিনার রোস্টন চেজ।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩২ রানেই ১ উইকেট হারায় ক্যারিবিয়ানরা। ১২ রান করা জন ক্যাম্পবলকে সাজঘরে ফেরান পেসার স্যাম কুরান। ৬ রানে ক্রেইগ ব্র্যাথওয়েট ও ১৪ রানে অপরাজিত আছেন আলজারি জোসেফ। এদিকে প্রথম টেস্ট জিতে ১-০ তে এগিয়ে আছে সফরকারীরা।

স্কোরকার্ড
ইংল্যান্ড : ৪৬৯/৯ ডিক্লেয়ার (ওভার ১৬১) বেন স্টোকস ১৭৬, ডমিনিক সিবলি ১২০, রোস্টন চেজ ৫/১৭২
ওয়েস্ট ইন্ডিজ : ৩২/১ (ওভার ১৪) আলজারি জোসেফ ১৪*, ক্যাম্পবেল ১২, স্যাম কুরান ১/৮

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কালো বলে আমাকে অবজ্ঞা করতো : এনটিনি

কালো বলে আমাকে অবজ্ঞা করতো : এনটিনি

চলে গেলেন অজিদের সাবেক টেস্ট অধিনায়ক ব্যারি জার্মান

চলে গেলেন অজিদের সাবেক টেস্ট অধিনায়ক ব্যারি জার্মান

বিসিসিআইকে ৪৮০০ কোটি রুপি জরিমানা

বিসিসিআইকে ৪৮০০ কোটি রুপি জরিমানা

এখনও ভারতের হয়ে টেস্টে রান করতে পারব : গাঙ্গুলি

এখনও ভারতের হয়ে টেস্টে রান করতে পারব : গাঙ্গুলি