ইংলিশ পেসারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪০ পিএম, ২৬ জুলাই ২০২০
ইংলিশ পেসারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ে ওয়েস্ট ইন্ডিজ

ম্যানচেস্টারে তিন ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৩৬৯ রানের বিপরীতে ইংলিশ পেসারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ১৩৭ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট হাতে দাপট দেখানোর পর বল হাতেও দাপট দেখিয়েছেন স্টুয়ার্ট ব্রড। সফরকারীদের শুরু থেকেই চেপে ধরে ইংলিশ পেসাররা। ইনিংসের দ্বিতীয় ওভারে ব্রডের শিকার হয়ে সাজঘরে ফিরেন ক্রেইগ ব্র্যাথওয়েট। এরপর অবশ্য প্রতিরোধ করার চেস্টা করেন শাই হোপ ও জন কেম্পবল। তবে তা বেশিক্ষণ দীর্ঘস্থায়ী হতে দেননি জোফরা আর্চার।

৫০ বলে ৩২ রান করা কেম্পবলকে ফেরান আর্চার। কেম্পবলের বিদায়ের পর থিতু হতে পারেননি হোপও। ব্রড ও আর্চারের পর ওয়েস্ট ইন্ডিজ শিবিরে আঘাত হানে জেমস অ্যান্ডারসন। ১৭ রান করা হোপকে ফেরান তিনি। ১ রানের ব্যবধানে ব্রুকসকেও ফেরান অ্যান্ডারসন। দাঁড়াতে পারেননি রোস্টন চেজ। ৩৬ বলে ৯ রান করে ব্রডের শিকার চেজ।

এরপর অবশ্য দলের হয়ে প্রতিরোধ করার চেষ্টা করেন জার্মেইন ব্ল্যাকউড ও অধিনায়ক জেসন হোল্ডার। তবে তাদের জুটি বড় হতে দেননি ক্রিস ওকস। ৪৫ বলে ২৬ রান করা ব্ল্যাকউডকে ফিরিয়ে ৩৭ রানের জুটি ভাঙেন ওকস। আর কোন উইকেটের পতন না হওয়ায় ৬ উইকেট হারিয়ে ১৩৭ রানে দিন শেষ করে সফরকারীরা। ২৪ রানে অপরাজিত আছেন হোল্ডার আর ১০ রানে অপরাজিত ডওরিচ।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ওলি পোপের ৯১, বাটলারের ৬৭, ব্রডের ৬২ ও ররি বার্নসের ৫৭ রানের সুবাদে সবকটি উইকেট হারিয়ে ১১১.৫ ওভারে ৩৬৯ রান তোলে স্বাগতিক ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের হয়ে ৪ উইকেট নেন কেমার রোচ। আর দুটি করে উইকেট নেন গ্যাব্রিয়েল ও রোস্টন চেজ।

স্কোরকার্ড
ইংল্যান্ড : ৩৬৯/১০ (ওভার ১১১.৫) ওলি পোপ ৯১, বাটলার ৬৭, ব্রড ৬২, রোচ ৪/৭২
ওয়েস্ট ইন্ডিজ : ১৩৭/৬ (ওভার ৩৭.১) কেম্পবল ৩২, ব্ল্যাকউড ২৬, হোল্ডার ২৪*, ব্রড ২/১৭, অ্যান্ডারসন ২/১৭

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্যারিবিয়ানদের ২৬ বছরের অপেক্ষা ঘুচালেন রোচ

ক্যারিবিয়ানদের ২৬ বছরের অপেক্ষা ঘুচালেন রোচ

মিরাজের আশা, খুব তাড়াতাড়িই শুরু হবে খেলা

মিরাজের আশা, খুব তাড়াতাড়িই শুরু হবে খেলা

আইপিএল খেলার অনুমতি পাচ্ছেন ডি ভিলিয়ার্সরাও

আইপিএল খেলার অনুমতি পাচ্ছেন ডি ভিলিয়ার্সরাও

আইপিএল ছাড়পত্রে নিউজিল্যান্ডের শর্ত

আইপিএল ছাড়পত্রে নিউজিল্যান্ডের শর্ত