পাকিস্তানের লাগাম টেনে ঘুরে দাঁড়ালো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৭ এএম, ০৮ আগস্ট ২০২০
পাকিস্তানের লাগাম টেনে ঘুরে দাঁড়ালো ইংল্যান্ড

ছবি : গেটি ইমেজ

ম্যানচেস্টার টেস্টে প্রথম ইনিংসে পাকিস্তানের প্রথম ইনিংসের ৩২৬ রানে বিপরীতে ব্যাট করতে নেমে ২২৯ রানে গুটিয়ে যায় স্বাগতিক ইংল্যান্ড। তবে ৯৭ রানের লিড নিয়ে ব্যাট করা পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের লাগাম টেনে ধরেছে স্বাগতিকরা।

সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে ১৩৭ রান সংগ্রহ করতেই ৮ উইকেট হারিয়েছে পাকিস্তান। যেখানে ব্যাট হাতে ব্যক্তিগত সর্বোচ্চ ২৯ রান করেছে আসাদ শফিক। আর প্রথম ইনিংসে ১৬৫ রান করা পাকিস্তানি ওপেনার দ্বিতীয় ইনিংসে সাজঘরে ফিরেছেন শূন্য রানে।

৮ উইকেটে ১৩৭ রানে তৃতীয় দিন শেষ করায় পাকিস্তানের লিড দাঁড়িয়েছে ২৪৪ রানে (প্রথম ইনিংস থেকে ১০৭ রানের লিড রয়েছে)। ১২ রানে ইয়াসির শাহ এবং শূন্য রানে অরাপজিত রয়েছে মোহাম্মদ আব্বাস।

প্রথম ইনিংস থেকে লিড নিয়ে দ্বিতীয় ইনিংস খেলা শুরু করা পাকিস্তানের শুরুটাই ভালো হয়নি। স্টুয়ার্ট ব্রডের লেগ স্টাম্পের বলে কিপারের গ্লাভসে ধরা পড়েন শান মাসুদ। ফলে রানের খাতা খোলার আগেই ফিরে যান তিনি।

পাকিস্তানের আউট হওয়া আট ব্যাটসম্যানের ছয়জন দুই অঙ্কে ঘর স্পর্শ করলেও কেউ ৩০ এর ঘরে যেতে পারেননি। ব্যক্তিগত সর্বোচ্চ ২৯ রান করেছেন আসাদ শফিক।

এর আগে প্রথম ইনিংসে ২১৯ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ৬৬ রানে ৪ উইকেট নেন ইয়াসির। দুটি করে উইকেট শিকার করেন শাদাব ও আব্বাস।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ১ম ইনিংস : ৩২৬
ইংল্যান্ড ১ম ইনিংস : ২১৯

পাকিস্তান ২য় ইনিংস: ৪৪ ওভারে ১৩৭/৮


শেয়ার করুন :