২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ, সঙ্গী এইচপি দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৭ এএম, ১৩ আগস্ট ২০২০
২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ, সঙ্গী এইচপি দল

অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ প্রতিক্ষিত শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। ৫০ জনের বিশাল একটি বহর অংশ নিবে এই সফরে। চলতি বছরের ২৩ সেপ্টেম্বর দলটি লঙ্কা সফর করবে বলে বুধবার (১২ আগস্ট) জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এবং এইচপি দল ছাড়াও এই বহরে থাকবে কোচ ও অন্য স্টফরা। যে কারণে চার্টার ফ্লাইটে করেই বাংলাদেশ দল দ্বীপ দেশটির উদ্দেশ্যে যাত্রা করবে। সফরকালে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিবে টাইগাররা। আইসিসি’র বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবেই এই সিরিজটি অনুষ্ঠিত হবে। সফরকালে দুই দলের মধ্যে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হওয়ারও সম্ভাবনা রয়েছে। তবে সেটি এখনও চূড়ান্ত হয়নি।

অপরদিকে এইচপি দল স্বাগতিকদের বিপক্ষে দুটি তিন দিনের ম্যাচ ও ৫টি ওয়ানডে ম্যাচ খেলব। আসন্ন এই সফরের আদ্যপান্ত নিয়ে আজ মিরপুরের হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত হয়েছে বিসিবির এক বৈঠক। বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক ও এইচপি’র প্রধান সংসদ সদস্য নাইমুর রহমান দূর্জয়, ক্রিকেট অপারেশন্স এর চেয়ারম্যান আকরাম খান, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার সুমন ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামুদ্দিন চৌধুরী।

পরে দুর্জয় সাংবাদিকদের বলেন, ‘আনুমানিক ২৩ সেপ্টেম্বর জাতীয় ও এইচপি দল এক সঙ্গে শ্রীলঙ্কার উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়বে।’

দেশ ছাড়ার আগে সব ক্রিকেটারকে দুই দফা কোভিড-১৯ পরীক্ষা করােেনা হবে। পজিটিভ শনাক্ত হওয়াদের স্কোয়াড থেকে বাদ দেওয়া হবে। আগামী ১০ সেপ্টেম্বর শুরু হতে পারে জাতীয় ও এইচপি দলের ক্যাম্প।

তিনি বলেন, ‘যে কোন সফরেই তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারাটা আমাদের জন্য দারুণ ব্যাপার। তবে আমাদের জন্য ভয়ের বিষয় হচ্ছে বিগত পাঁচ ছয় মাস ধরে আমরা কোন ক্রিকেট খেলতে পারিনি। এজন্য আমাদের একটি পরিকল্পনা রয়েছে। যা সঠিকভাবে বাস্তবায়নের আশা করছি। দলের জন্য প্রযোজনীয় সব ধরনের চেষ্টাই করা হবে।’

আকরাম আরও জানিয়েছেন, শ্রীলঙ্কা সফরের শুরুতে এইচপি দলের ব্যয়ভার বহন করবে বিসিবি। তবে তারা যখন তাদের খেলা শুরু করবে তখন তাদের যাবতীয় খরচ বহন করবে স্বাগতিক দেশ। শ্রীলঙ্কা সফর শেষে জাতীয় ও এইচপি উভয় দলই দেশে ফিরবে একত্রে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল আয়োজনে ভারত সরকারের আনুষ্ঠানিক অনুমতি

আইপিএল আয়োজনে ভারত সরকারের আনুষ্ঠানিক অনুমতি

ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন মিসবাহ

ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন মিসবাহ

স্টোকসের পর সরে দাঁড়ালেন লরেন্স

স্টোকসের পর সরে দাঁড়ালেন লরেন্স

গ্রীষ্মে নিউজিল্যান্ডের চারটি হোম সিরিজ, তালিকায় বাংলাদেশও

গ্রীষ্মে নিউজিল্যান্ডের চারটি হোম সিরিজ, তালিকায় বাংলাদেশও