উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরি, ৫১৯ রানে ইনিংস ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১২ এএম, ০৫ ডিসেম্বর ২০২০
উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরি, ৫১৯ রানে ইনিংস ঘোষণা

হ্যামিল্টনে টেস্টের শুরুতেই দাপট দেখায় বৃষ্টি। ফলে নির্ধারিত সময়ের তিন ঘণ্টা পর মাঠে গড়ায় বল। ততক্ষণে প্রথম সেশনও নষ্ট হয়ে যায়। মধ্যাহ্ন-বিরতির পর টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ। এরপর চতুর্থ ওভারেই তুলে নেয় প্রথম উইকেট। তবে সবকিছু ছাপিয়ে অধিনায়ক কেন উইলিয়ামসনের ২৫১ রানের সুবাদে ৫১৯ রানে ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

ওপেনার টম লাথামের ৮৬, অধিনায়ক কেন উইলিয়ামসনের ২৫১ এবং শেষ দিকে কাইল জেমিসনের অপরাজিত ৫১ রানের ৭ উইকেট হারিয়ে ৫১৯ রান করে দ্বিতীয় দিন প্রথম ইনিংসের সমাপ্ত টানে নিউজিল্যান্ড। এর আগে উইলিয়ামসন ও লাথামের জোড়া হাফ-সেঞ্চুরিতে ২৪৩ রানে প্রথম দিন (বৃহস্পতিবার) শেষ করেন তারা।

প্রথম দিন বল হাতে নিয়ে চতুর্থ ওভারের শেষ বলে সাফল্যের দেখা পায় ক্যারিবীয়রা। নিউজিল্যান্ডের ওপেনার উইল ইয়ংয়ের অভিষেকটা স্মরণীয় হতে দেননি ওয়েস্ট ইন্ডিজের পেসার শ্যানন গাব্রিয়েল। গাব্রিয়েলের বলে লেগ বিফোর হওযার আগে ১১ বলে ৫ রান করেন ইয়ং।

দলীয় ১৪ রানে প্রথম উইকেট হারানোর পর চা-বিরতির আগ পর্যন্ত দলের স্কোর ৯৯তে নিয়ে যান তারা। বিরতির পরও ওয়েস্ট ইন্ডিজের বোলারদের উপর আধিপত্য বিস্তার করে খেলেন এ জুটি। তৃতীয় সেশনেই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন দু’জনে। ১২৬তম বলে বাউন্ডারি মেরে টেস্ট ক্যারিয়ারের ১৯তম হাফ-সেঞ্চুরি তুলে নেন লাথাম। হাফ-সেঞ্চুরির জন্য ১৩৩ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে উইলিয়ামসনকে।

লাথাম-উইলিয়ামসন জোড়া হাফ-সেঞ্চুরিতে উইকেটের সাথে সন্ধি করে ফেলেন। এ অবস্থায় তাদের জুটিতে ভাঙন ধরান ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমার রোচ। ৮৬ রান করা লাথামকে বোল্ড করেন রোচ। ১৮৪ বলের ইনিংসে ১২টি চার ও ১টি ছক্কা মারেন লাথাম। দ্বিতীয় উইকেটে ১৫৪ রান যোগ করতে পারেন লাথাম ও উইলিয়ামসন।

লাথাম সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ফিরলেও সেঞ্চুরিতে পা রাখার স্বপ্ন নিয়ে দিন শেষ করেছেন উইলিয়ামসন। ২১৯ বলে ১৬টি চারে ৯৭ রানে অপরাজিত উইলিয়ামসন।

দ্বিতীয় দিন ব্যাট হাতে মাঠে নেমে শুধু সেঞ্চুরি নয়, কেন উইলিয়ামসন তুলে নেন ডাবল সেঞ্চুরি। আলজারি জোসেফের বল মিডউইকেট দিয়ে খেলতে গিয়ে ক্যাচ বন্দি হন তিনি। তার আগে উইলিয়ামসনের নামের পাশে যোগ হয় ২৫১ রানের ইনিংস। ৪১২ বলের উইলিয়ামসনের এ ইনিংসে ৩৪টি চার ও ২টি ছক্কা মার ছিল।

এছাড়া টেইলর ৩৮ এবং কাইল জেমিসন অপরাজিত ৫১ রান করেন। কাইল জেমিসনের হাফ-সেঞ্চুরি করার পর ইনিংস ঘোষণা করেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডের দৃষ্টি টেস্ট র‌্যাংকিংয়ের চূড়ায়

নিউজিল্যান্ডের দৃষ্টি টেস্ট র‌্যাংকিংয়ের চূড়ায়

বৃষ্টির পেটে তৃতীয় টি-টোয়েন্টি, সিরিজ নিউজিল্যান্ডের

বৃষ্টির পেটে তৃতীয় টি-টোয়েন্টি, সিরিজ নিউজিল্যান্ডের

ফিলিপসের রেকর্ড সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের সিরিজ জয়

ফিলিপসের রেকর্ড সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের সিরিজ জয়

বিসিবির জৈব-সুরক্ষা ব্যবস্থায় সন্তুষ্ট উইন্ডিজ প্রতিনিধি দল

বিসিবির জৈব-সুরক্ষা ব্যবস্থায় সন্তুষ্ট উইন্ডিজ প্রতিনিধি দল