ভারতকে ২৪৪ রানে গুড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৯ পিএম, ০৯ জানুয়ারি ২০২১
ভারতকে ২৪৪ রানে গুড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া

সিডনি টেস্টের প্রথম ইনিংসে ২৪৪ রানে অলআউট হয়ে গেছে অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন ভারত। ফলে প্রথম ইনিংসে ৩৩৮ রান অস্ট্রেলিয়া ৯৪ রানের লিড পেয়েছে। দলের হয়ে সর্বোচ্চ অর্ধশত রান করেছেন ভারতের দুই ব্যাটসম্যান। শুভমান গিল ও চেতেশ্বর পূজারা।

দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ৯৬ রান করেছিল ভারত। ক্রিজে ৯ রানে পূজারা ও ৫ রানে অজিঙ্কা রাহানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিন শনিবার মাত্র ১৪৮ রান তুলতে বাকি উইকেট হারিয়েছে ভারত।

শনিবার (৯ জানুয়ারি) চেতশ্বর পূজারা অসীম ধৈয নিয়ে খেলেন। ১৭৬ বলে ৫০ রান করা পূজারা বাউন্ডারি হাঁকিয়েছেন মাত্র ৫টি। অধিনায়ক অজিঙ্কা রাহানেও চেষ্টা ছিল টিকে থেকে দলের সংগ্রহে রান যোগ করা। তবে তা আর হয়নি। ৭০ বলে ২২ করা রাহানে বোল্ড হয়ে যান কামিন্সের বলে। তার এ ইনিংসে একটি করে চার ও ছক্কার মার ছিল।

৩৮ বলে মাত্র ৪ রান করে হানুমা বিহারি রান আউটের শিকার। মিডল অর্ডারের রিশব পন্থ ও রবীন্দ্র জাদেজা হাল ধরেছিলেন। সে কারণেই রান দুই শ’ অতিক্রম করে। ৬৭ বলে ৩৬ রানে হ্যাজলউডের বলে আউট হন পন্থ। ৩৭ বলে ২৮ রানে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। যদিও শেষ পর্যন্ত আঙুলের ব্যথা নিয়ে খেলেছেন জাদেজা। কামিন্সের করা বল ঠেকাতে গিয়ে বাঁ হাতের বুড়ো আঙুলে ব্যথা পেয়েছেন তিনি।

লেজের সারির ব্যাটসম্যানদের মধ্যে কেউ দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেনি। অন্যদিকে বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন পেট কামিন্স। এছাড়া জশ হ্যাজলউড দুটি ও মিশেল স্টার্ক একটি উইকেট নিয়েছেন।

প্রথম ইনিংস থেকে ৯৪ রানের লিড পেয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে স্বাগতিক অস্ট্রেলিয়া। চার ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচে ১-১ জয়ে সমতায় রয়েছে দুই দল। ফলে এ ম্যাচের জয়ী দল সিরিজ এগিয়ে যাবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টে জটিলতা আরও বাড়লো

ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টে জটিলতা আরও বাড়লো

সেঞ্চুরিতে দ্বিতীয় দিনের নায়ক স্মিথ

সেঞ্চুরিতে দ্বিতীয় দিনের নায়ক স্মিথ

অশ্রুসজল চোখে প্রয়াত বাবাকে স্মরণ সিরাজের

অশ্রুসজল চোখে প্রয়াত বাবাকে স্মরণ সিরাজের

ইতিহাসের পাতায় পোলোস্যাক, আইসিসির অভিনন্দন

ইতিহাসের পাতায় পোলোস্যাক, আইসিসির অভিনন্দন