ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষণা, ফিরলেন ম্যাথিউস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৬ পিএম, ১৩ জানুয়ারি ২০২১
ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষণা, ফিরলেন ম্যাথিউস

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচ টেস্ট সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরেছেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। হ্যামস্ট্রিং চোটে পড়ে গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ছিলেন না এ লঙ্কান অলরাউন্ডার।

নিজেদের মাঠের এ টেস্ট সিরিজকে সামনে রেখে বুধবার (১৩ জানুয়ারি) ২২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ঘোষিত স্কোয়াডে দলের নেতা হিসেবে দিমুথ করুনারত্নেকে রাখা হয়েছে।

ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন ম্যাথিউস। ফলে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি।

শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজটি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ঘোষিত স্কোয়াডটি দেশটির যুব ও ক্রীড়ামন্ত্রী নমাল রাজাপাকস্যা অনুমতি দিয়েছে।

গত বছরের মার্চে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে গিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট দল। কিন্তু করোনাভাইরাসের প্রার্দুভাব সারা বিশ্বে ছড়িয়ে পড়ায় সফরে আনুষ্ঠানিক কোন ম্যাচ না খেলেই দেশে ফিরে যেতে বাধ্য হয় ইংলিশরা। অবশেষে ১০ মাস পর সিরিজটি শুরু করতে যাচ্ছে।

শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ওশাদা ফার্নান্দো, নিরোশান দিকভেলা, মিনোদ ভানুকা, লাহিরু থিরিমান্নে, লাসিথ এম্বুলদেনিয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলরুয়ান পেরেরা, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, দুষ্মন্ত চামিরা, দাসুন শানাকা, আশিথা ফার্নান্দো, রোশন সিলভা, লক্ষন সান্দাকান, নুয়ান প্রদীপ, রমেশ মেন্ডিস।


শেয়ার করুন :