বাংলাদেশের ‘নড়বড়ে’র দিকে দৃষ্টি উইন্ডিজের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৬ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২১
বাংলাদেশের ‘নড়বড়ে’র দিকে দৃষ্টি উইন্ডিজের

দীর্ঘ বিরতির পর ওয়ানডে শেষে এবার টেস্ট সিরিজ খেলতে মাঠে নামছে বাংলাদেশ। ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে ভালো হলেও বাংলাদেশ ক্রিকেট দলের লম্বা ফরম্যাটের রেকর্ড ভালো নয়। ফলে দুর্বলতা এবং দীর্ঘ ১১ মাস টেস্ট ক্রিকেট থেকে দূরে থাকায় শুরু ‘নড়বড়ে’ অবস্থার কাজে লাগাতে চায় সফররত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

বুধবার (৩ ফেব্রুয়ারি) থেকে চট্টগ্রামের শুরু হচ্ছে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ওয়ানডে ফরম্যাটে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশের পর টেস্ট সিরিজ খেলতে নামছে মমিনুল-সাকিবরা। তবে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ ক্রিকেট দল ‘নড়বড়ে’ থাকবে বলে উল্লেখ করেছেন ক্যারিবিয়ান কোচ ফিল সিমন্স। আর সেই সুযোগটাই কাজে লাগাতে চান তিনি।

ফিল সিমন্স বলেন, ‘আমার মনে হয়, টেস্টের শুরুতে ওরা (বাংলাদেশ) একটু নড়বড়ে হতে পারে। প্রায় এক বছর ধরে ওরা এই সংস্করণে খেলে না। টেস্টে ফেরার সময়ে শুরুতে একটু ভুগতেই পারে। তবে আমি নিশ্চিত, ওরা দ্রুতই এটা সামলে নেবে। তামিম, সাকিবের মতো অভিজ্ঞ ব্যাটসম্যান আছে তাদের। হয়তো বেশি সময় ধরে নড়বড়ে থাকবে না, কিন্তু যদি থাকে সেই সুযোগটা আমাদের কাজে লাগাতে হবে।’

গত বছরের ফেব্রুয়ারিতে সর্বশেষ টেস্ট খেলেছে বাংলাদেশ। অন্যদিকে করোনাভাইরাস পরিস্থিতিতে তৃতীয় টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। এতেও নিজেদের বাড়তি কোনো সুবিধা দেখছেন না সিমন্স। শুরুতে টাইগারদের ‘নড়বড়’ ভাবলেও দেশের মাটিতে টেস্ট সিরিজে বাংলাদেশকেই সমীহ করছেন ফিল সিমন্স।

তিনি বলেন, ‘আমার মনে হয় না, টেস্ট খেলার ভেতরে থাকাটা এখানে আমাদের এগিয়ে রাখবে। আমার মনে হয়, দেশের মাটিতে যার বিপক্ষেই খেলুক, বাংলাদেশ সব সময় একটু এগিয়ে থাকবে। এমনকি যদি এক বছর ক্রিকেট নাও খেলে। দেশের মাটিতে ওরা (বাংলাদেশ) খুব শক্তিশালী দল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নিলে বিপদ

ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নিলে বিপদ

‘সাকিব শতভাগ ফিট নন’

‘সাকিব শতভাগ ফিট নন’

ওয়ানডেতে ব্যর্থ লিটন টেস্টে ভালোর আশাবাদী

ওয়ানডেতে ব্যর্থ লিটন টেস্টে ভালোর আশাবাদী

উইন্ডিজকে হারাতে সেরাটা খেলতে হবে : নান্নু

উইন্ডিজকে হারাতে সেরাটা খেলতে হবে : নান্নু