ঢাকায় ফিরেই অনুশীলনে নামছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০১ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০২১
ঢাকায় ফিরেই অনুশীলনে নামছে বাংলাদেশ

ফাইল ফটো

চট্টগ্রাম টেস্টে ক্যারিবীয় দলের অভিষিক্ত কাইল মায়ার্সের অনবদ্য ডাবল সেঞ্চুরির (২১০ রান) সুবাদে বাংলাদেশের জয় ছিনিয়ে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে চারদিন রাজত্ব করলেও শেষ ও পঞ্চম দিনে বল হাতে বাংলাদেশ কোন বোলার চাপ সৃষ্টি করতে পারেনি।

বাংলাদেশের বিপক্ষে ৩ উইকেটের জয় তুলে নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ক্যারিবীয়রা। সিরিজের দ্বিতীয় টেস্ট বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) থেকে ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে।

সাগরিকার পাড়ে প্রথম টেস্ট শেষে সোমবার (৮ ফেব্রুয়ারি) ঢাকা ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ঢাকা ফিরে বায়ো-সুরক্ষা পরিবেশে হোটেল বন্দি হলেও বিশ্রামে থাকতে পারছে না বাংলাদেশ টেস্ট দল। ঢাকার ফেরার পরদিন অর্থাৎ, মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) থেকেই মাঠের অনুশীলনে ফিরছে মমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ টেস্ট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ তথ্য নিশ্চিত করেছে।

বিসিবি থেকে জানানো হয়, বাংলাদেশ ক্রিকেট দল মঙ্গলবার থেকে মাঠের অনুশীলনে ফিরছে। মিরপুরের ইনডোর স্টেডিয়ামে দুপুর দেড়টা থেকে বিকেল পৌনে ৫টা পর্যন্ত অনুশীলন করবে বাংলাদেশ দল।

টাইগার ক্রিকেটারদের এ অনুশীলন সূচি পূর্ব নির্ধারিত। তবে পূর্ব নির্ধারিত সূচি থেকে অনুশীলনের সময় কিছুটা বাড়ানো হয়েছে। এছাড়া ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট থেকে ইতোমধ্যে ছিটকে গেছেন সাকিব আল হাসান। যা সিরিজ রক্ষায় বাংলাদেশের জন্য পথটা আরও কঠিন হয়ে গেছে।

এদিকে দ্বিতীয় টেস্ট ম্যাচকে সামনে রেখে একই দিন (মঙ্গলবার) ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলেরও অনুশীলন শুরুর সূচি রয়েছে। সূচি অনুযায়ী তারা মিরপুরের একাডেমিতে সকাল থেকে দুপুর পর্যন্ত অনুশীলন করবে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবকে কতটা মিস করেছেন মমিনুল

সাকিবকে কতটা মিস করেছেন মমিনুল

অবিশ্বাস্য, আশা করিনি এমন কিছু হবে : মমিনুল

অবিশ্বাস্য, আশা করিনি এমন কিছু হবে : মমিনুল

মায়ার্স-বোনারের জুটিতে এলোমেলো রেকর্ড

মায়ার্স-বোনারের জুটিতে এলোমেলো রেকর্ড

টেস্ট ইতিহাসে পঞ্চম, উপমহাদেশে সর্বোচ্চ

টেস্ট ইতিহাসে পঞ্চম, উপমহাদেশে সর্বোচ্চ