গোলাপি বলে দিশেহারা ইংল্যান্ড, ১১২ রানে অলআউট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৭ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১
গোলাপি বলে দিশেহারা ইংল্যান্ড, ১১২ রানে অলআউট

স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৬ রানের লজ্জা প্রতিশোধটা ইংল্যান্ডের বিপক্ষেই নিতে চেয়েছিল ভারত। পারলো না শুধু ওপেনার জ্যাক ক্রাউলির কারণে। গোলপি বলে অ্যাক্সার প্যাটেল আর রবিচন্দ্রন অশ্বিনের বোলিং তোপে ১১২ রানেই গুটিয়ে গেছে ইংলিশরা। ক্রাউলির ৫৩ ছাড়া বাকি দশজনে করেছেন ৫৯ রান।

সিরিজে তৃতীয় ও একমাত্র দিবা-রাত্রির টেস্টে বুধবার (২৪ ফেব্রুয়ারি) টস জিতে প্রথমে ব্যাট করতে নামে সফরকারীরা। ব্যাট হাতে নেমেই বিপদে পড়ে ইংল্যান্ড। নিজেদের প্রথম ইনিংসে ৪৮ দশমিক ৪ ওভারে ১১২ রানে গুটিয়ে যায় তারা।

ভারতের পক্ষে বল হাতে অ্যাক্সার প্যাটেল ৩৮ রান দিয়ে ৬ উইকেট এবং ২৬ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন রবিচন্দ্রন অশ্বিনের।

গোলপি বলের টেস্টে শুরুতেই উইকেট হারায় ইংল্যান্ড। দলীয় ২ রানের মাথায় ওপেনার ডোম সিবলিকে আউট করে ধাক্কা দেন ইশান্ত শর্মা। নিজের শততম টেস্টের শুরুতেই উইকেট নিয়ে তা স্মরণীয় করে রাখেন ভারতীয় পেসার।

প্রথম উইকেট হারানো পর নিয়মিত ব্যবধানে উইকেট খোয়াতে থাকে ইংলিশরা। ভারতীয় স্পিন অ্যাটাকের সামনে দাঁড়াতেই পারেনি ইংল্য়ান্ডের ব্যাটিং লাইনআপের টপ অর্ডার। যদিও ব্যাট হাতে একাই লড়াই করে গেছেন জ্যাক ক্রাউলি।

২৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় ইংল্যান্ড। রানের খাতা না খুলেই প্যাটেলের বলে আউট হন জনি বেয়ারস্টো। রুট ও ক্রাউলি জুটি ছোট পার্টনারশিপ করলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৭৪ রানে তৃতীয় উইকেট হারায় সফরকারীরা।

অশ্বিনের বলে ১৭ রান করে আউট হন ইংল্যান্ডের অধিনায়ক। অপরদিকে অর্ধশতরান পূরণ করার পর সাজঘরে ফেরেন ক্রাউলি। প্যাটেলের শিকার হন তিনি। ৮৪ বলে ক্রাউলির ৫৩ রান ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রান।

চা বিরতিতে ইংল্য়ান্ডের স্কোর ছিল ৮১ রানে ৪ উইকেট। চা বিরতির পরও পরপর ৩ উইকেট হারায় ইংল্য়ান্ড। ওলি পপ আউট হন অশ্বিনের বলে, বেন স্টোকস ও জোফ্রা আর্চার আউট হন অ্যাক্সর প্যাটেলের বলে।

শেষ পর্যন্ত ১১২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। ব্যাট হাতে ক্রাউলি ছাড়া দুই অংকের ঘরে রান নিতে পেরেছেন মাত্র তিনজন ব্যাটসম্যান। তাদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান এসেছে অধিনায়ক জো রুটের ব্যাট থেকে।

ভারতের পক্ষে বল হাতে অ্যাক্সার প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন ছাড়া একটি উইকেট শিকার করেছেন ইশান্ত শর্মা।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রেকর্ডের সামনে কোহলি-ইশান্ত

রেকর্ডের সামনে কোহলি-ইশান্ত

গোলাপি বলেই উদ্বোধন, উচ্ছ্বসিত ভারত-অস্ট্রেলিয়া

গোলাপি বলেই উদ্বোধন, উচ্ছ্বসিত ভারত-অস্ট্রেলিয়া

লজ্জার রেকর্ডে স্তম্ভিত কোহলি

লজ্জার রেকর্ডে স্তম্ভিত কোহলি

‘গোলাপি’র প্রেমে মজেছেন সৌরভ গাঙ্গুলি

‘গোলাপি’র প্রেমে মজেছেন সৌরভ গাঙ্গুলি