বোনারের সেঞ্চুরি, উইন্ডিজ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট ড্র

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০২ এএম, ২৬ মার্চ ২০২১
বোনারের সেঞ্চুরি, উইন্ডিজ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট ড্র

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে এনক্রুমার বোনারের সেঞ্চুরিতে ড্র করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগা টেস্টের শেষ দিনে ৩৪১ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে ৪ উেইকেটে ২৩৬ তোলার পর উভয় দল ম্যাট ড্র মেনে নেয়। ব্যাট হাতে ২৭৪ বলে অপরাজিত ১১৩ রান করেন রোনার।

চতুর্থ দিন (বুধবার, ২৪ মার্চ) শেষে ১ উইকেটে ৩৪ রান করেছিল স্বাগতিকরা। শেষ দিন (বৃহস্পতিবার) জয়ের জন্য আরও ৩৪১ রান করতে হতো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের। অন্যদিকে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৯টি উইকেট।

অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ৮ ও এনক্রুমার বোনার ১৫ রান নিয়ে শেষ দিনের খেলা শুরু করেন। আগের দিন ১১ রান করে সাজঘরে ফিরেছিলেন ওপেনার জন ক্যাম্পবেল।

৮ রান নিয়ে দিন শুরু করা ক্রেইগ ব্র্যাথওয়েট অবশ্য বেশি দূর যেতে পারেননি। তবে হারতে রাজি নয়, এমন মানসিকতায় উইকেট বাঁচিয়ে খেলেন দৈর্য্যশীল ইনিংস। ক্যারিবীয় এ অধিনায়কের ব্যাট থেকে মাত্র ২৩ রান আসলেও বল মোকাবেলা করেছেন ১২৪টি। ১৮ দশমিক ৫৫ স্ট্রাইক রেটে তার এ ইনিংসে ছিল না কোনো বাউন্ডারি বা ওভার বাউন্ডারি।
sportsmail24
৭৮ রানে দ্বিতীয় উইকেট হারানো পর কাইল মায়ার্সকে নিয়ে ১০৫ রানে পার্টনারশীপ গড়েন বোনার। প্রথম ইনিংসে ৫ রানের জন্য হাফ-সেঞ্চুরি মিস করা মায়ার্স এবার ঠিকই তুলে নেন টেস্ট ক্যারিয়ারের প্রথম অর্ধশত। তবে টেস্ট ক্যারিয়ারের ৬ষ্ঠ ইনিংসটি বেশি বড় করতে পারেননি বাংলাদেশের বিপক্ষে অপরাজিত ২১০ রানের বিধ্বংসী ইনিংস খেলা মায়ার্স। ১১৩ বলে ৫২ রানের ইনিংসে ৬টি চার মারের তিনি।

মায়াস চলে যাওয়ার পর জেসন হোল্ডারকে নিয়ে দিন শেষ করেন বোনার। ম্যাচ সেরা ক্রিকেটার বোনারের সেঞ্চুরির পর অপরাজিত ১১৩ রানের পথে ১৮ রানে অপরাজিত ছিলেন হোল্ডার। এর আগে ৪ রানে সাজঘরে ফিরেছিলেন জার্মেইন ব্ল্যাকউড। শ্রীলঙ্কার পক্ষে বল হাতে বিশ্ব ফার্নান্দো এবং লাসিথ এম্বুলডেনিয়া ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে টস হেরে প্রথম ইনিংসে ১৬৯ রানে গুটিয়ে গেলেও পাথুম নিশাঙ্কার অভিষেক সেঞ্চুরি, নিরোশান ডিকবেলার ৯৬ এবং ওশাদা ফার্নান্দোর ৯১ রানে দ্বিতীয় ইনিংসে ৪৭৬ রানের বড় সংগ্রহ পায় শ্রীলঙ্কা। ফলে ওয়েস্ট ইন্ডিজকে ৩৭৫ রানের লক্ষ্য দাঁড় করায় লঙ্কানরা। প্রথম ইনিংসে ২৭১ রান করেছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নেতৃত্ব হারালেও ফিরলেন হোল্ডার, রয়েছেন মায়ার্স-এনক্রুমার

নেতৃত্ব হারালেও ফিরলেন হোল্ডার, রয়েছেন মায়ার্স-এনক্রুমার

লুইসের সেঞ্চুরিতে উইন্ডিজের সিরিজ নিশ্চিত

লুইসের সেঞ্চুরিতে উইন্ডিজের সিরিজ নিশ্চিত

বাংলাদেশে না আসায় কপাল পুড়লো হোল্ডারের, পুরস্কৃত ব্র্যাথওয়েট

বাংলাদেশে না আসায় কপাল পুড়লো হোল্ডারের, পুরস্কৃত ব্র্যাথওয়েট

ছয় ছক্কা ক্লাবে পোলার্ড, গিবস ও যুবরাজের শুভেচ্ছা

ছয় ছক্কা ক্লাবে পোলার্ড, গিবস ও যুবরাজের শুভেচ্ছা