মমিনুল-তামিমদের আটকাতে বাড়তি বোলার নিল শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১০ পিএম, ২৬ এপ্রিল ২০২১
মমিনুল-তামিমদের আটকাতে বাড়তি বোলার নিল শ্রীলঙ্কা

ফাইল ফটো

সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কাকে রান পাহাড়ের নীচে ফেলেছিল বাংলাদেশের ব্যাটসম্যানরা। তবে সেই রানের পাহাড় শ্রীলঙ্কাও বেশ ভালোভাবে পারি দিয়েছে। তবে দ্বিতীয় টেস্টে তামিম-মমিনুল-শান্তদের আটকাতে নতুন করে দুইজন বোলার দলে ভেড়ালো শ্রীলঙ্কা।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কা দলে বাঁ-হাতি স্পিনার লক্ষ্মন সান্দাকান ও পেসার চামিকা করুনারত্নে দলে ভেড়ানো হয়েছে। এছাড়া ড্র’তে শেষ হওয়া প্রথম টেস্টে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ায় ছিকটে গেছেন লাহিরু কুমারা।

দেশের হয়ে ১১ টেস্টে ৩৭ উইকেট নিয়েছেন ২৯ বছর বয়সী সান্দাকান। তবে কুমারা জাতীয় দলের হয়ে মাত্র ১টি টেস্ট খেলেছেন। সেখানে নিয়েছেন ১ উইকেট। সেটি ছিল অস্ট্রেলিয়া সফরে।

ক্যান্ডিতে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ড্র হয়েছে। ব্যাট হাতে পুরো টেস্টে রাজত্ব করেছে ব্যাটসম্যানরা। নাজমুল হোসেন শান্তর ১৬৩ ও অধিনায়ক মমিনুল হকের ১২৭ রানের সুবাদে ৭ উইকেটে ৫৪১ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

জবাবে ৮ উইকেটে ৬৪৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলংকা। দলের পক্ষে অধিনায়ক দিমুথ করুনারত্নে ২৪৪ ও ধনাঞ্জয়া ডি সিলভা ১৬৬ রান করেন। দ্বিতীয় ইুনিংসে ২ উইকেটে ১০০ রান করে বাংলাদেশ। তবে বৃষ্টির কারণে পঞ্চম ও শেষ দিনের শেষ সেশনের খেলা শুরু হতে না পারায় শেষ পর্যন্ত ম্যাচটি ড্র’তে শেষ হয়।

২৯ এপ্রিল ক্যান্ডিতেই সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে। এর আগে নিজেদের দলে দুজন বোলার যুক্ত করলো স্বাগতিক শ্রীলঙ্কা।

দ্বিতীয় টেস্টের জন্য শ্রীলঙ্কা দল
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্ডিমাল, দাসুন শানাকা, পাথুম নিশাঙ্কা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, নিরোশান ডিকবেলা, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, সুরাঙ্গা লাকমল, রোসেন সিলভা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলশান মাধুশঙ্কা, প্রবীন জয়া বিক্রমা. লক্ষন সান্দাকান, চামিকা করুনারত্নে ও আসিথা ফার্নান্দো।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডের আগে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ডের আগে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

ড্রয়ে শেষ হলো বাংলাদেশ-শ্রীলঙ্কার পাঁচদিনের লড়াই

ড্রয়ে শেষ হলো বাংলাদেশ-শ্রীলঙ্কার পাঁচদিনের লড়াই

টেস্টে বিরল রেকর্ড তামিমের, যা সৃষ্টি হয়েছিল ১৩১ বছর আগে

টেস্টে বিরল রেকর্ড তামিমের, যা সৃষ্টি হয়েছিল ১৩১ বছর আগে

‘বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ নিরাপদ’

‘বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ নিরাপদ’