ভারতের টেস্ট দলে আর কখনও খেলতে পারবেন না জয়দেব উনাদকাদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫১ এএম, ২৭ মে ২০২১
ভারতের টেস্ট দলে আর কখনও খেলতে পারবেন না জয়দেব উনাদকাদ

ভারতীয় টেস্ট দলের জন্য জয়দেব উনাদকাদকে আর কখনও বিবেচনা করা হবে না বলে জানিয়েছেন ভারতের এক নির্বাচক। ভারতের ঘরোয়া ক্রিকেটের প্রথম শ্রেণির টুর্নামেন্ট রঞ্জি ট্রফির ২০১৯-২০ মৌসুমে রেকর্ড সংখ্যক উইকেট শিকার করার পরও তাকে টেস্ট দলের জন্য বিবেচনা করেনি ভারতীয় নির্বাচক প্যানেল। সম্প্রতি এ কারণে নিজের ক্ষোভ প্রকাশ করেন উনাদকাদ।

২০১৯-২০ মৌসুমে সৌরাষ্ট্রের হয়ে রেকর্ড ৬৭ উইকেট শিকার করেন জয়দেব উনাদকাদ। ব্যক্তিগত পারফর্মেন্সের পাশাপাশি সৌরাষ্ট্রকেও প্রথমবারে মত রঞ্জি ট্রফি জয়ে অবদান রাখেন তিনি। দুর্দান্ত পারফর্মেন্সের পর সবাই ভেবেছিল এবার ভারতীয় দলের জন্য বিবেচিত হবেন তিনি। তবে, ইংল্যান্ড সফরের দলে জায়গা হয়নি তার।

জয়দেব উনাদকাদের রাজ্য দল সৌরাষ্ট্রের কোচ কার্সান গার্ভি এ বিষয়ে জাতীয় দলের নির্বাচকদের সাথে কথা বলেছেন। তখন তাকে এক নির্বাচক জানিয়েছিলেন আর কখনও টেস্ট দলের জন্য বিবেচিত হবেন না উনাদকাদ। কারণ হিসেবে তার বয়স বেশি বলে উল্লেখ করেছিলেন তিনি।

সম্প্রতি টাইম অফ ইন্ডিয়াকে এক সাক্ষাৎকারে গার্ভি বলেন, ‘রঞ্জি ট্রফির ফাইনালের সময় এক নির্বাচককে জিজ্ঞাসা করেছিলাম, একজন ক্রিকেটার যদি এক মৌসুমে ৬০ এর বেশি উইকেট নিয়ে একাই দলকে ফাইনাল জেতাতে পারে তাহলে কি জাতীয় দলের জন্য বিবেচিত হবে না? উত্তরে নির্বাচক বলেছেন তাকে আর জাতীয় দলের জন্য আর কখনও বিবেচনা করা হবে না। এমনকি ভারত 'এ' দলের জন্যও বিবেচনা করা হবে না।’

নির্বাচকদের মনে ২০-২১-২২ বছর বয়সী ক্রিকেটারদের পিছনে বিনিয়োগ করা হলে তারা জাতীয় দলকে ১০-১২ বছরের জন্য সার্ভিস দিতে পারবে। কিন্তু যদি ৩০ বছরের উপরে ক্রিকেটারদের পিছনে বিনিয়োগ করা হয় তাহলে দীর্ঘ সময় জাতীয় দলকে সার্ভিস দিতে পারবে না।

কেন বয়স্ক ক্রিকেটারদের পিছনে বিনিয়োগ করবে সে প্রশ্ন গার্ভিকে ছুড়ে দিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, ‘উনাদকাদকে দলে নিলে কত বছর সার্ভিস দিবে?’ নির্বাচকদের তরুণ ক্রিকেটাদের পিছনে বিনিয়োগ করারা কারণে জাতীয় দলে নিজের সুযোগ হারিয়েছেন উনাদকাদ।

২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও জাতীয় দলে কখনও নিয়মিত ছিলেন না জয়দেব উনাদকাদ। ভারতের হয়ে মাত্র এক টেস্ট খেলেছিলেন তিনি। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট চ্যাম্পিয়নশীপ : এক ম্যাচে সন্তুষ্ট নন কপিল দেব

টেস্ট চ্যাম্পিয়নশীপ : এক ম্যাচে সন্তুষ্ট নন কপিল দেব

সেই মরুর দেশেই ফিরছে ভারত

সেই মরুর দেশেই ফিরছে ভারত

বিশেষ শর্তে ভারতের পক্ষে বাজি প্যানেসারের

বিশেষ শর্তে ভারতের পক্ষে বাজি প্যানেসারের

আইপিএল স্থগিতে ভারতের সুবিধা হয়েছে : টেইলর

আইপিএল স্থগিতে ভারতের সুবিধা হয়েছে : টেইলর