সেই মরুর দেশেই ফিরছে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৩ পিএম, ২৫ মে ২০২১
সেই মরুর দেশেই ফিরছে ভারত

করোনার কারণে মাঝপথে স্থগিত হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। তবে হাল ছাড়তে রাজি নয় ভারত। স্থগিত হওয়া আইপিএলের বাকি অংশ সেপ্টেম্বর-অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এমনটাই সিদ্ধান্ত নিয়েছে।

বিসিসিআই এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। তবে ভারতীয় সংবাদ মাধ্যম টাইসম অব ইন্ডিয়া বলছে, ২৯ মে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় আইপিএলের বাকি অংশের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিবে বিসিসিআই।

বেশ কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা করোনায় আক্রান্ত হওয়ায় ৪ মে মাঝপথে স্থগিত করা হয় আইপিএল। তখনো টুর্নামেন্টের ৩১ ম্যাচ বাকি ছিল। বাকি ম্যাচগুলো শেষ করতে মুখিয়ে রয়েছে বিসিসিআই। যা চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে মরুর দেশে অনুষ্ঠিত হবে।

প্রাণঘাতি করোনার কারণে আইপিএলের ১৩তম আসর পুরোটাই সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছে। তবে করোনার মাঝেই বায়ো-বাবল তৈরি করে ১৪তম আসর ভারতেই শুরু করা হয়েছিল।

বিশেষ সাধারণ সভায় সেটি ঘোষণা করবে বিসিসিআই। একই সাথে ওই সভায় ভারত-ইংল্যান্ডের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ সময়সীমা কমানোর সিদ্ধান্ত আসতে পারে। কারণ, ভারতীয়দের ইংল্যান্ডের সফরের সাথে জড়িত আইপিএলের বাকি অংশ।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে আলোচনা করে সিরিজের সময়সীমা কমিয়ে ১৫ সেপ্টেম্বর থেকে আইপিএলের বাকি অংশ শুরু করতে চায় বিসিসিআই। যদিও ভারতের প্রাথমিক প্রস্তাবে সাড়া দেয়নি ইংল্যান্ড।

টাইমস অব ইন্ডিয়াকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, ‌‘আমরা যদি ইংল্যান্ড-ভারত সিরিজ থেকে বাড়তি সময় পাই, তাহলে আইপিএল আয়োজনের ভালো সময় পাব। যদি সময় না পাওয়া যায়, তবে টেস্ট সিরিজ শেষে একদিনের মধ্যে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটারদের যুক্তরাজ্য থেকে আরব আমিরাতে যেতে হবে। সেক্ষেত্রে আইপিএল সূচি নিয়ে সমস্যায় পড়তে হবে। ইসিবির সাথে সমোঝতা না হলে বিসিসিআইকে ২৪ দিনে ২৭টি ম্যাচ আয়োজন করতে হবে।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল স্থগিতে ভারতের সুবিধা হয়েছে : টেইলর

আইপিএল স্থগিতে ভারতের সুবিধা হয়েছে : টেইলর

আইপিএলে বিদেশি খেলোয়াড় বাড়ানোর পক্ষে সঞ্জয়

আইপিএলে বিদেশি খেলোয়াড় বাড়ানোর পক্ষে সঞ্জয়

কামরান খান, হারিয়ে যাওয়া এক আইপিএল তারকা

কামরান খান, হারিয়ে যাওয়া এক আইপিএল তারকা

ইংল্যান্ডের হয়ে আইপিএল ভাবনায় আমির!

ইংল্যান্ডের হয়ে আইপিএল ভাবনায় আমির!