আম্পায়ারের সিদ্ধান্তে চটলেন কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৮ এএম, ২১ জুন ২০২১
আম্পায়ারের সিদ্ধান্তে চটলেন কোহলি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে সাউথহ্যাম্পটনে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড এবং ভারত। প্রথমবারের আয়োজিত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আম্পায়ারের সিদ্ধান্তে চটে গিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। শুধু কোহলি নন, আম্পায়ারের এ ধরনের কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগ।

শনিবার (১৯ জুন) বৃষ্টিবিঘ্নিত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দ্বিতীয় দিনে ৪১তম ওভারে একটি অদ্ভুদ ঘটনার জন্ম দেন অন ফিল্ড আম্পায়ার। এ সময় ট্রেন্ট বোল্টের করা লেগ স্ট্যাম্পের বাইরের করা একটি বল সরাসরি উইকেটরক্ষক বিজে ওয়াটলিংয়ের গ্লাভসে জমা হয়। তখন কিউই ক্রিকেটাররা উইকেটের জন্য আবেদন করলেও তা জোরালো ছিল না। এ সময় ডিআরএস নেওয়ার জন্যও এগিয়ে আসেননি কিউই কাপ্তান কেন উইলিয়ামসন।

তবে কিউই দলের রিভিউ না নেওয়া সত্ত্বেও থার্ড আম্পায়ার কল করেন অন ফিল্ড আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ এবং মাইকেল গফ। এতে মাঠেই চটে যান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আম্পায়ারের সাথে তর্ক জুড়ে দেন কোহলি। শুধু কোহলি নন আম্পায়ারের এ সিদ্ধান্ত মেনে নিতে পারেননি সাবেক ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগ।

আরও পড়ুন> ধোনিকে ছাড়ালেন কোহলি

থার্ড আম্পায়ারের রিপ্লে ভিডিওতে দেখা যায় ট্রেন্ট বোল্টের ওই বল ব্যাটের কোনো জায়গাতেই স্পর্শ করেনি। কিউই ক্রিকেটারদের রিভিও ছাড়া এ রকম সিদ্ধান্ত নেওয়াকে অনেকেই ভালো চোখে দেখছেন না। আম্পায়ারদের এ রকম অতি উৎসাহী আচরণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ বিরুপ প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

থার্ড আম্পায়ারের ভিডিও রিপ্লে শুরু হওয়ার আগেই আম্পায়ারের সাথে তর্কে জড়ান বিরাট কোহলি। এছাড়াও দিনের খেলা শেষে প্যাভিলিয়নে ফিরে আসার সময় সতীর্থ অজিঙ্কা রাহানেকে ইশারায় বোঝাচ্ছিলেন বল ব্যাটে লাগে নাই।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নারীদেরও পাঁচদিনের টেস্ট চান হেথার নাইট

নারীদেরও পাঁচদিনের টেস্ট চান হেথার নাইট

শ্রীলঙ্কা সিরিজে ইংল্যান্ড দলে নতুন মুখ

শ্রীলঙ্কা সিরিজে ইংল্যান্ড দলে নতুন মুখ

অবশেষে শূন্যে ভাসলো টেস্ট চ্যাম্পিয়নশিপের টস কয়েন

অবশেষে শূন্যে ভাসলো টেস্ট চ্যাম্পিয়নশিপের টস কয়েন

ব্যাটিং নিয়ে দুঃশ্চিন্তা, ফিল্ডিং নিয়ে নির্ভার মিসবাহ

ব্যাটিং নিয়ে দুঃশ্চিন্তা, ফিল্ডিং নিয়ে নির্ভার মিসবাহ