নারীদেরও পাঁচদিনের টেস্ট চান হেথার নাইট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৮ এএম, ২১ জুন ২০২১
নারীদেরও পাঁচদিনের টেস্ট চান হেথার নাইট

ব্রিস্টলে একমাত্র টেস্টে ভারতীয় নারী দলের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড নারী দল। বৃষ্টির কারণে শেষ দিনের বিকেলে কোনো বলই মাঠে গড়ায়নি। নারীদের টেস্ট চারদিন হওয়ায় ম্যাচটিতে কোন রেজাল্ট আসেনি। টেস্টটি ড্র হওয়া পর নতুন দাবি তুলেছেন ইংলিশ অধিনায়ক হেথার নাইট। ছেলেদের মতো নারীদের টেস্টও পাঁচদিনের চান তিনি।

টেস্ট ক্রিকেটে ইংলিশ নারীদের সর্বশেষ জয় এসেছে ২০১৪ সালে। এরপর থেকে লাল বলে আর কোনো জয় নেই তাদের। এবার জয়ের সম্ভাবনা থাকলেও বৃষ্টির কারণে সেট্রি ভেস্তে গেছে।

টেস্ট ক্রিকেটে ভারতীয় নারীদের থেকে অনেকটাই এগিয়ে আছে ইংলিশ নারীরা। প্রতি দুই বছরের চক্রে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে তারা। অপরদিকে, ভারতীয় নারীরা সর্বশেষ টেস্ট খেলেছিল সাত বছর আগে, ২০১৪ সালে।

চারদিনের টেস্ট ক্রিকেটকে বিবেচনা করা হয় আন্তর্জাতিক ক্রিকেটে আসার একটি প্রক্রিয়া। এ কারণেই নারীদের জন্য আয়োজিত টেস্ট ম্যাচে পাঁচদিনের সময় বরাদ্দ করার দাবি তুলেছেন ইংলিশ নারী দলের কাপ্তান হেথার নাইট।

হেথার নাইট বলেন, ‘শতভাগ, আমরা সময়ের অভাবে থাকি। যদি বৃষ্টির কারণে খেলা ড্র হয়, তাহলে খেলা কম হয়। এটা আমাদের জন্য অভিশাপ। আমি মনে করি যদি অতিরিক্ত একটি দিন থাকে তাহলে আমাদের খেলা বেশ ভালোভাবেই শেষ হয়।’
sportsmail24
এদিকে, ইংল্যান্ড নারী দলের বিশ্বকাপজয়ী অ্যালেক্স হার্টলি জানিয়েছে, সম্পূর্ণরূপে উইকেট প্রস্তুত না, এটা একটি নেগেটিভ বার্তা।

তিনি বলেন, 'উইকেট বেশ ভালো ছিল। প্রথম দিনের মধ্যাহ্ন বিরতির পর আমরা এখানে সামান্য টার্ন দেখেছি। তবে এখানে পিচে খেলার অনুপযুক্ত ছিল না। সারাবিশ্বে পুরুষদের ক্রিকেটে এমনটাই ঘটছে। নারী ক্রিকেটেও এটা ঘটতে পারে।'

ব্রিস্টলে অনুষ্ঠিত টেস্টে ইংলিশ নারীদের জয়ের সম্ভাবনা ছিল। ২৪০ রানে ভারতীয় নারী দল ৮ উইকেট হারানোর পর নবম উইকেট জুটিতে ১০৪ রানের জুটি গড়েছিল। এরপর বৃষ্টি শুরু হয়, বৃষ্টির পর খেলা শুরু না হওয়ায় ম্যাচ ড্র ঘোষণা করা হয়।

ভারতের বিপক্ষে জয় না পাওয়া নিয়ে বেশ হতাশ ইংলিশ দলনেত্রী হেথার নাইট। বলেন, 'অবশ্যই এটা হতাশাজনক। আমার মনে হয় আমরা পুরো ম্যাচে ভালো খেলেছি। আমরা জয় পাওয়ার জন্য মরিয়া ছিলাম। তবে খেলা আরেক দিন বেশি হলে ম্যাচে অবশ্যই ফলাফল আসতো।'

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ধোনিকে ছাড়ালেন কোহলি

ধোনিকে ছাড়ালেন কোহলি

ছেলে আজমকে নিয়ে মুখ খুললেন বাবা মইন খান

ছেলে আজমকে নিয়ে মুখ খুললেন বাবা মইন খান

অবশেষে শূন্যে ভাসলো টেস্ট চ্যাম্পিয়নশিপের টস কয়েন

অবশেষে শূন্যে ভাসলো টেস্ট চ্যাম্পিয়নশিপের টস কয়েন

শ্রীলঙ্কা সিরিজে ইংল্যান্ড দলে নতুন মুখ

শ্রীলঙ্কা সিরিজে ইংল্যান্ড দলে নতুন মুখ