তৃতীয় টেস্টে ফিরছেন কোহলি, নেই সিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ১০ জানুয়ারি ২০২২
তৃতীয় টেস্টে ফিরছেন কোহলি, নেই সিরাজ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে খেললেও পিঠের চোটে পড়ে দ্বিতীয় ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তবে ভারতীয়দের জন্য সুসংবাদ হলো- চোট কাটিয়ে তৃতীয় টেস্টে ফিরছেন তিনি। এদিকে, কোহলি ফিরলেও ছিটকে গেছেন দলের ডানহাতি পেসার মোহাম্মাদ সিরাজ।

কোহলি না থাকায় তৃতীয় টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন তার সহকারী লোকেশ রাহুল। রোববার (৯ জানুয়ারি) দলের সঙ্গে নেটে অনুশীলন করেছেন কোহলি। সাবলীলভাবে ব্যাটিংও করেছেন তিনি। সামনের ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুত জানিয়ে কোহলি নিজেই। বলেছেন, ‘আমি অবশ্যই পুরোপুরি সুস্থ।’

কোহলি ফিরলেও হ্যামস্ট্রিং ইনজুরির কারণে তৃতীয় ম্যাচে খেলা হচ্ছে না দলের বোলিং আক্রমণের অন্যতম ভরসা মোহাম্মাদ সিরাজের। সিরাজের না থাকাটা দলের জন্য ভালো কিছু নয় বললেও ইতিবাচক দিকেই দৃষ্টি দিয়েছেন ভারতীয় দলনেতা।

বিরাট কোহলি বলেন, ‘সর্বশেষ ম্যাচে সিরাজ ইনজুরিতে পড়েছে। আমি মনে করি না সে তৃতীয় ম্যাচে মাঠে নামার মতো অবস্থায় আছে। আপনি একজন ফাস্ট বোলারের ক্ষেত্রে ১১০ ভাগ সুস্থ হয়ে ওঠার আগে নিশ্চয়ই ঝুঁকি নিবেন না। তাই তাকে আমরা বিবেচনায় রাখছি না।’

সিরাজের বদলি হিসাবে দলে কে আসবেন, উমেশ যাদব নাকি ইশান্ত শর্মা? এমন প্রশ্নের জবাবে কিছুই নিশ্চিত করেননি কোহলি। দলের সহ-অধিনায়ক এবং কোচের সাথে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নিবেন বলে জানিয়েছেন তিনি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত তিন ম্যাচে সিরিজের শেষ টেস্টে মঙ্গলবার (১১ জানুয়ারি) নিউল্যান্ডসে মুখোমুখি হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। সিরিজ ১-১ এ সমতায় রয়েছে। যার ফলে শেষ ম্যাচটি রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রোমাঞ্চের অ্যাশেজ, রোমাঞ্চকর ড্র

রোমাঞ্চের অ্যাশেজ, রোমাঞ্চকর ড্র

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন নিরোশান গুণাথালিকা

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন নিরোশান গুণাথালিকা

ডি ককের অবসরে ‘হতবাক’ ডিন এলগার

ডি ককের অবসরে ‘হতবাক’ ডিন এলগার

জোহানেসবার্গে ঘুরে দাঁড়াবে প্রোটিয়ারা : হাশিম আমলা

জোহানেসবার্গে ঘুরে দাঁড়াবে প্রোটিয়ারা : হাশিম আমলা