দলের সাথে যোগ দিচ্ছেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪১ পিএম, ১৩ মে ২০২২
দলের সাথে যোগ দিচ্ছেন সাকিব

ফাইল ফটো

আইসোলেশনে থাকা সাকিব আল হাসান চূড়ান্তভাবে করোনাভাইরাস মুক্ত হয়েছেন। ফলে দলের সাথে আজ (শুক্রবার) সন্ধ্যায় চট্টগ্রামে দলের সাথে যোগ দিচ্ছেন তিনি। তবে ফিটনেস ইস্যুতে সিরিজের প্রথম টেস্ট সাকিবের খেলার বিষয়টি এখনো নিশ্চিত নয়।

যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর নিয়মানুযায়ী পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হন সাকিব আল হাসান। এরপর বাধ্যতামূলকভাবে পাঁচদিনের আইসোলেশনে চলে যান তিনি। এর মাঝে ধারাবাহিকভাবে দুইবার করোনা পরীক্ষায় দুটিতেই নেগেটিভ হয়েছেন তিনি। ফলে তার আর মাঠে ফেরার বিষয়ে কোন সমস্যা নেই।

সাকিবের করোনা নেগেটিভ এবং মাঠে ফেরার বিষয়টি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে স্পোর্টসমেইল২৪.কমেকে নিশ্চিত করা হয়েছে। এছাড়া চট্টগ্রামে গিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও সাংবাদিকদের একই তথ্য জানিয়েছেন।

বিসিবির মেডিক্যাল বিভাগ থেকে বলা হয়, “আজ (শুক্রবার) সকালে সর্বশেষ পরীক্ষাতেও সাকিবের নেগেটিভ ফল এসেছে। ফলে তার আর দলের সাথে যোগ দিতে বাধা নেই। তবে প্রথম টেস্টে তাকে খেলানো বিষয়টি পুরোপুরি টিম ম্যানেজমেন্টের বিষয়।”

একই ধরনের কথা বলেছেন বিসিবি সভাপতি। প্রথম টেস্টের আজ শুক্রবার হেলিকপ্টারে চট্টগ্রাম পৌঁছে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি। এ সময় সাকিবের বিষয়েও তার কাছে জানতে চাওয়া হয়।

নাজমুল হাসান পাপন বলেন, “আমি চট্টগ্রাম পৌঁছে জানতে পারলাম, আজকের পরীক্ষাতেও সাকিবের রেজাল্ট নেগেটিভ এসেছে। সো তার দলের সাথে যোগ দিতে সমস্যা নেই। তবে তাকে খেলানো হবে কি-না বা সে (সাকিব) খেলতে পারবে কি-না তা এখনো নিশ্চিত নয়।”

বিসিবি সভাপতি আরও বলেন, “আজ (শুক্রবার) সন্ধ্যার ফ্লাইটে চট্টগ্রামে আসবে সাকিব। আপনারা জানেন, করোনা থেকে সুস্থ হলেও শরীর ঠিক হতে সময় লাগে। ও আসছে, কাল (শনিবার) অনুশীলন করুক, তারপর দেখা যাবে সে খেলতে পারে কি-না। তবে  সাকিবের ফেরাটা নিঃসন্দেহে আমাদের জন্য সুখবর।”

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচ সিরিজে টাইগারদের প্রথমে টেস্ট শুরু ১৫ মে (রোববার)। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট শেষ হওয়ার পর ঢাকার মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৩ মে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

নীরব ‘যোদ্ধা’ হয়েও আড়ালে তাইজুল

নীরব ‘যোদ্ধা’ হয়েও আড়ালে তাইজুল

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে ‌‘নতুন স্পন্সর’, ৫০ টাকায় দেখা যাবে খেলা

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে ‌‘নতুন স্পন্সর’, ৫০ টাকায় দেখা যাবে খেলা

অতীব প্রয়োজনে সাকিবকে না পাওয়ায় বোর্ড সভাপতির আক্ষেপ

অতীব প্রয়োজনে সাকিবকে না পাওয়ায় বোর্ড সভাপতির আক্ষেপ

ক্যারিবিয়ান সফরে দলের সাথে থাকবেন না হেরাথ

ক্যারিবিয়ান সফরে দলের সাথে থাকবেন না হেরাথ