নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু ইংল্যান্ডের নতুন যাত্রা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৫ পিএম, ০১ জুন ২০২২
নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু ইংল্যান্ডের নতুন যাত্রা

অ্যাশেজ ব্যর্থতার পর ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টে এসেছে পরিবর্তন। কোচ, অধিনায়ক এমনকি ক্রিকেট পরিচালকের পদেও এসেছে পরিবর্তন। পরিবর্তিত ম্যানেজমেন্ট নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে নামবে ইংল্যান্ড। নতুন যুগে প্রবেশ করবে ইংল্যান্ডের টেস্ট ক্রিকেট।

অ্যাশেজ ব্যর্থতায় ছাটাই হওয়া কোচ ক্রিস সিলভারউডের স্থলাভিষিক্ত হয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। অধিনায়ক জো রুটের ছেড়ে দেওয়া দায়িত্বে এসেছেন অলরাউন্ডার বেন স্টোকস। দায়িত্ব পেয়ে দলকে নতুন করে সাজিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড।

অসংখ্য পরিবর্তনের মধ্য দিয়ে যাওয়া ইংল্যান্ড তাদের পেস বোলিং আক্রমণে ভরসা রেখেছে পুরাতনদের উপরই। অ্যাশেজের পর যেই জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের ভাগ্য সুতোয় ঝুলছিল, তাদেরকে নিয়েই নিজেদের বোলিং আক্রমণ সাজিয়েছেন অধিনায়ক স্টোকস। সাথে যুক্ত হয়েছেন অনাভিষিক্ত পেসার ম্যাথু পটস।

কাউন্টির চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা ২৩ বছর বয়সী পেসার পটস ১৮ দশমিক ৫৭ গড়ে শিকার করেছেন ৩৫ উইকেট। ডারহামের হয়ে খেলা এই পেসার মৌসুম শুরুর আগে বিবেচনাতেই ছিলেন না। ক্রেইগ ওভারটন, ওলি রবিনসন ও সাকিব মাহমুদের ইনজুরির কল্যাণে খুলেছে তার ভাগ্য। প্রথম শ্রেণির ক্যারিয়ারে প্রথমবারের মতো লর্ডসে খেলার সুযোগ পাচ্ছেন তিনি। বোলিংয়ের পাশাপাশি নাইট ওয়াচম্যান হিসেবে দারুণ কার্যকর পটস।

অধিনায়ক হিসেবে সফল না হলেও ব্যাট হাতে রান ফোয়ারা ফোটানো জো রুটকে নিউজিল্যান্ডের বিপক্ষে পাওয়া যাবে। নিজের পছন্দের চার নম্বরে খেলবেন তিনি। তিন নম্বরে খেলবেন ওলি পোপ। ছয়-সাতে খেলে অভ্যস্ত ওলি পোপ প্রথমবারের মতো টপ অর্ডারে খেলতে নামবেন।

অ্যাশেজে হাসিব হামিদ ও ডেভিড মালানরা নিজেদেরকে প্রমাণ করতে না পারায় ক্যারিবিয়ান সফরের দলে তাদের জায়গা হয়নি। নিউজিল্যান্ডের বিপক্ষেও সেই গেড়ো খুলতে পারেননি এই দুই ক্রিকেটার। ইংলিশদের হয়ে ইনিংস গোড়াপত্তন করবেন জ্যাক ক্রুলি ও অ্যালেক্স লিস।


শেয়ার করুন :